শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিইউতে কিংবদন্তি অভিনেত্রী সুজাতা

বিনোদন রিপোর্ট
  ২৫ নভেম্বর ২০২০, ১৯:৩৭

হার্ট অ্যাটাক করেছেন কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী সুজাতা। তাকে জরুরি ভিত্তিতে রাজধানীর মিরপুর-২ নম্বরে অবস্থিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে সিসিইউতে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা গুরুতর বলে জানা গেছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে। কয়েক দিন সুজাতাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

পঞ্চাশ বছরেরও বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার সুজাতার। ১৯৬৩ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন। সব মিলিয়ে তিন শতাধিক ছবির অভিনেত্রী তিনি।

অভিনয়ের বাইরে সুজাতা বঙ্গবন্ধুর আদর্শ আর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আওয়ামী সাংস্কৃতিক জোট ছাড়াও বঙ্গবন্ধু শিল্পী ঐক্য জোট, শিল্পী সংঘ, শিল্পী সমিতিসহ পরিচালক সমিতি, প্রযোজক সমিতির মতো বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে নিবিড়ভাবে জড়িত।

সুজাতা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের তালিকায় রয়েছে- ‘রূপবান’, ‘ডাকবাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’ ও ‘প্রতিনিধি’। ১৯৭৭ সালে নায়িকা হিসেবে সর্বশেষ রহিম নেওয়াজ পরিচালিত ‘রাতের কলি’ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন।

যাযাদি/এস/৬.৩৫

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে