বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​বঙ্গবন্ধুর বাবার চরিত্রে চঞ্চল চৌধুরী

যাযাদি ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২১, ১৭:৫৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য বায়োপিকের শিল্পী তালিকা আগেই ঘোষণা হয়েছে। এবার জানা গেল আরও এক চমক। চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্র অর্থাৎ বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমানের মাঝ বয়সী চরিত্রে অভিনয় করবেন দাপুটে অভিনেতা চঞ্চল চৌধুরী।

বুধবার গণমাধ্যমে চঞ্চল চৌধুরী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'চরিত্রটি আমি করছি, গতকালই এটা ঘোষণা করা হয়েছে। এই ছবিতে অভিনয় করা মানে বড় একটি কাজ করা, ইতিহাসের অংশ হয়ে যাওয়া। খুব ভালো একটা কাজ হতে যাচ্ছে, এটা আমার জন্য বিশাল অভিজ্ঞতার বিষয় হবে।'

একই চরিত্রে (৬৫-৯৪ বছর বয়স) অভিনয় করবেন খায়রুল আলম সবুজ। ছবিটি নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল।

আগামী ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী মুম্বাইয়ে যাচ্ছেন। ২৫ জানুয়ারি থেকে সেখানে ছবির প্রথম ধাপের শুটিং শুরু হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘বঙ্গবন্ধু’ জীবনীচিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও অভিনেতা শহীদুল আলম সাচ্চু, ‘বঙ্গবন্ধু’ জীবনীচিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে