বাংলাদেশে শিশু চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হবে ইরানি ছবি

বাংলাদেশে শিশু চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হবে ইরানি ছবি

বাংলাদেশে ইন্টারন্যাশনাল চিলড্রেনস ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শন করা হবে ইরানি ছবি ‘মেটামরফোসিস ইন দ্য স্লাউটারহাউজ’। জাভাদ দারাই পরিচালিত ছবি এটি।

চলচ্চিত্র উৎসব আগামী ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সব রকম স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে বাংলাদেশে। ইরানের অনলাইন মেহর এ খবর দিয়েছে। এই ছবিতে এমন একটি পরিবারের কাহিনী বর্ণনা করা হয়েছে, যারা তাদের গ্রাম ছাড়তে বাধ্য হয়।

ইরান, জার্মানি এবং কানাডার প্রযোজনায় ছবিটি তৈরি করেছেন মেহদি কুহজাদেহ। এতে অভিনয় করেছেন ফারিবা তালেবি, সাঈদ আহমাদি, ফারিবা তোরকাশভান্দ, ফারাহনাজ মানাফিজাহের, রমত সেকার খান্দ, ফাউজান আমাদি, মাশহিদ খোসরাভি, ইমান সারাফ, আরেঝাউ বালালিদেখোরদি, সারিনা ইউসেফ, মোহাম্মদ ইগলিমি, আমির আব্বাস গাজাই, অভিন কুহজাদেহ।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল চিলড্রেনস ফিল্ম ফেস্টিভাল বাংলাদেশ বার্ষিক ভিত্তিতে সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব। এই উৎসব সারাদেশে অনুষ্ঠিত হয়। এতে থাকে পূর্ণদৈর্ঘ্য, স্বল্পদৈর্ঘ্য, শিশুদের উপযোগী নির্মিত পরীক্ষামূলক ছবি। ২০০৮ সালে শুরু হয়েছে এই উৎসব। একে বলা হয় বাংলাদেশের অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসব। একই সঙ্গে এটি শিশু ও যুবকদের জন্য দেশে একমাত্র আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে