শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে কবরী

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২১, ১৬:০৮

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ সারাহ বেগম কবরীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে তাকে নেওয়া হয়।

 

দুপুরে কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন বলেন, ‘কিছুক্ষণ আগে ম্যাডামকে আইসিইউতে নেয়া হয়েছে। উনার অক্সিজেন লেবেল অনেকটাই কমে গেছে। আপাতত আর কোনো আপডেট নেই। এখানকার ডাক্তার ব্রিফিং করলে পরে আপডেট দিতে পারব।’

 

এর আগে তিনি জানান, গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় ক‌রোনা রি‌পোর্ট প‌জি‌টিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে।

 

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমার মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন কবরী। কাজ করেছেন ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘সোনালী আকাশ', ‘দীপ নেভে নাই’-এর ম‌তো দর্শক‌প্রিয় সিনেমাতে। 

 

২০০৬ সালে তার পরিচালিত প্রথম সিনেমা ‘আয়না’ মুক্তি পায়। বর্তমানে তিনি নির্মাণ করছেন তার পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘এই তুমি সেই তুমি’। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান।

 

যাযাদি/এসআই