মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

'উর্বশী গানের সিঁড়ি'র আসরে গাইলেন খ্যাতনামা সংগীতশিল্পীরা

পীরগঞ্জ প্রতিনিধি
  ২৬ অক্টোবর ২০২১, ১১:৪১
আপডেট  : ২৬ অক্টোবর ২০২১, ১৪:২০

সম্প্রতি বাংলা গানে ইউটিউব প্ল্যাটফর্মে উর্বশী ফোরাম বেশ দর্শক মাতিয়েছে। এই ফোরাম-এর দ্বিতীয় প্রকল্পে গত ২১-২২ তারিখে এনটিভি স্টুডিওতে কিছু গানের দৃশ্যধারণ করা হয়। এতে মিউজিক লাউঞ্জের আদলে শিল্পীরা গান পরিবেশন করেছেন। বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে থাকা প্রায় সব শিল্পীই এই আসরে কণ্ঠ দিয়েছেন।

দ্বিতীয় সিজনে গান গেয়েছেন মেহের আফরোজ শাওন, সেলিম চৌধুরী, নিশীতা বড়ুয়া, লায়লা, হৈমন্তী রক্ষিত, বিন্দু কণা, মুনিয়া মুন, ফাতিমা-তুজ যাহরা ঐশী, ডলি সায়ন্তনী, আশিক, অবন্তী সিঁথি, ইলমা বখতেয়ার, সাদিয়া লিজা, শিউলি সরকার, শারমিন আক্তার, পলাশ লোহ, মৌসুমী মৌ, সান্ত্বনা, অঞ্জনা, দেবী দেব, সারোয়ার, ডলফি দিশা, জাহিন, সুস্মিতা শিবলী, অথি, রেশমা, হৃদয় সৈকত, রাকিবা ইসলাম ঐশী, সুস্মিতা সাহা, অপু আমান, সানিয়া রমা, অনন্যা আচার্য্য, তানিম, তোয়া, উল্লাস, উর্বশী প্রমুখ। সব গানগুলোই নতুন তথা মৌলিক। গানগুলো লিখেছেন জহিরুল ইসলাম বাদল, ড. মো. হারুনুর রশীদ. এ কে আনাম, বুলবুল আনাম, রামাচরণ, গাজী তারেক আজিজ, আহসান কবির এবং প্লাবন কোরেশী। সংগীত আয়োজন করেছেন এএইচ তূর্য, আহমেদ কিসলু, টনি হিরা, রিয়েল আশিক এবং জিয়াউল হাসান পিয়াল। দৃশ্য ধারণে মিউজিক বাজিয়েছেন প্রান্ত ও তাঁর দল এবং সরলরেখা ব্যান্ডের টনি হিরা ও তাঁর দল। সেট নির্মাণ করেন ফরিদ আহমেদ।

উর্বশী ফোরাম গানের সিঁড়ি প্রকল্পের প্রধান সমন্বয়ক ড. মো. হারুনুর রশীদ বলেন, বাংলা গানের সম্ভাবনাকে জাগিয়ে তোলাই আমাদের উদ্দেশ্য। আমাদের টিম নতুন প্রতিভা এবং প্রতিষ্ঠিত শিল্পীর সমন্বয় ঘটাচ্ছে। শিল্পীদের হাতে একটি ভালো মৌলিক গান তুলে দিচ্ছে। তাছাড়া সব গানকেই মানসম্মত করতে আমরা সবচেয়ে সচেষ্ট থেকেছি। উর্বশীর সংগীত সমন্বয়ক নিজামউদ্দিন জাহিন জানিয়েছন, গানগুলো প্রস্তুত হতে কিছুদিন সময় লাগবে। এর মধ্যে আমরা উর্বশী ফোরাম-এর বহিরাঙ্গণের গান মুক্ত করব। দ্বিতীয় সিজনের গানগুলো এর পরেই অনএয়ার হওয়া শুরু হবে ।

উল্লেখ্য যে, উর্বশী’র প্রথম সিজনে’র কয়েকটি গান মিলিয়ন মিলিয়ন ভিউ হয়েছে। দর্শকের মনমাতানো গানগুলোর মধ্যে ফজলুর রহমান বাবু ও মেহের আফরোজ শাওন-এর ‘চাঁদনী রাইতে নিরজনে’, লায়লা’র ‘কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে’, সালমা’র ‘কইরো না বিয়া’, বিন্দু কণা’র ‘ফাগুন আইলো ফুলবাগানে’ জাহিন ও রেশমা’র ‘কাঞ্চা মন’, হৃদয় সৈকত ও রেশমা’র ‘ওরে আমার শ্যামকালিয়ারে’ অন্যতম।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে