চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র

চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র

অন্য সুরলোকে চলে গেলেন নির্মলা মিশ্র। বাংলা গানের জনপ্রিয় এ গায়িকা শনিবার (৩০ জুলাই) রাত ১২টা ৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলায় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তার পারিবারিক চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানিয়েছেন, নির্মলা হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

নির্মলার পুত্র শুভদীপ দাশগুপ্তের তথ্য মতে, পরিবারের সকলের চোখের সামনেই শিল্পী প্রয়াত হন। তার ভাষ্য, ‘চোখের সামনেই মা চলে গেলেন। ২০১৫-তে সেরিব্রাল অ্যাটাক হয়। তার পর থেকেই শরীরের একটা পাশে পক্ষাঘাত। তখন থেকেই বিছানায় পুরো শোওয়া থাকতেন মা। ২০১৮ থেকে ২০২২— এই চার বছর হাসপাতাল আর বাড়ি করেছে। শনিবার সকাল থেকেই শ্বাসকষ্ট। তার পর রাতে সব শেষ।’

গত কয়েকদিন ধরেই নির্মলা অসুস্থ ছিলেন। সাম্প্রতিক অতীতে একাধিকবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সংগীতশিল্পী। তবে শেষের দিকে তিনি আর হাসপাতালে থাকতে চাইতেন না। তাই বাড়িতেই চলতো তার চিকিৎসা।

নির্মলা অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। এগুলোর মধ্যে আছে- এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, ও তোতা পাখি রে, আবেশে মুখ রেখে, আমি তো তোমার চিরদিনের হাসি কান্নার সাথী।

জানা যায়, আজ (৩১ জুলাই) কলকাতার রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হবে সংগীতশিল্পীর মরদেহ। ভক্তরা সেখানেই প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাবেন। সূত্র: হিন্দুস্তান টাইমস

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে