টিভির পর্দায় দেখা যাবে জামাই বাবা ও আতা পাগলা নাটক

প্রকাশ | ০৯ আগস্ট ২০২২, ১৫:৫৮

বিনোদন ডেস্ক

শিগগিরই আসছে জনপ্রিয়  অভিনেতা মীর সাব্বিরের অভিনীত বিনোদনমূলক দুই নাটক। শাফিন আহম্মেদের পরিচালনায় "আতা পাগলা" "জামাই বাবা" নামে দুটি নাটকের শুটিং ইতিমধ্যেই সম্পূর্ণ হয়েছে। "আতা পাগলা" নাটকটি রচনা করেছেন খ্যাতনামা অভিনেতা মীর সাব্বির। নাটক দুটি শিগগিরই বেসরকারী টিভি-চ্যানেলে প্রচারিত হবে। গাজীপুরের পূবাইলে সবুজ সমারোহে প্রাকৃতিক লীলা ভূমির বিভিন্ন লোকেশনে এই নাটক দুটির দৃশ্য ধারণ করা হয়।

 

"আতা পাগলা" নাটকটিতে মীর সাব্বির একজন পরোপকারী সহজ সরল গ্রামের মানুষের চরিত্রে অভিনয় করেছেন। এখানে দেখা যায় বাবার টাকা বিলিয়ে মানুষের উপকার করার নেশায় তিনি পাগল থাকেন। যার কারণে তাকে আতা পাগলা নামকরণ করেন গ্রামবাসী। মানুষের উপকার করার পাগলামী তার এমন পর্যায়ে পৌঁছে যে, সমাজের ধারাবাহিকতার বিপরীতে যেয়ে একটি অসহায় বিধবা নারীকে গর্ভবতী অবস্থায় বাচ্চাসহ বিয়ে করেন। এতে গ্রামবাসীসহ তার বাবা তাকে প্রথমে বয়কট করলেও পরে সবাই ভুল বুঝতে পেরে গ্রামবাসী তার বাবা আবারও কাছে টেনে নেয়। এই নাটকটির প্রতিটি দৃশ্যে মীর সাব্বিরের কমেডি অভিনয়, ভিন্ন আঙ্গিকের এক মাত্রা যোগ করেছে।

 

"জামাই বাবা" নাটকটিতে জামাইয়ের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির এবং শ্বশুরের চরিত্রে অভিনয় করেন শফিক খান দিলু। এখানে দেখা যায় জামাই শ্বশুর মিলে সংসারের বিভিন্ন ঝামেলা সমাধান করছেন। বউয়ের চরিত্রে অভিনয় করেন মৌসুমী হামিদ। বিশেষ করে বউ শাশুড়ির সাথে জামাই শশুরের বিভিন্ন বিষয়ে দ্বিমত। জামাই শশুর পক্ষ বউ শাশুড়ি পক্ষের ঝাল মিষ্টি ঝগড়া জামাই বউয়ের রসাত্মক খুনসুটি গুলো ফুটে উঠেছে নাটকটিতে। এলাকার সচেতন যুবক হিসাবে দর্শকদের সামাজিক সচেতনতার বার্তা প্রদান করতে অভিনয় করতে দেখা যায় সাংবাদিক মশিউর রহমান মশিকে। পাশাপাশি কমেডি অভিনয়ের মধ্য দিয়ে নাটকটিতে বিনোদনের নতুন মাত্রা যোগ হয়েছে।

 

নাটকটি পুরোপুরি একটি কমেডি নাটক হিসেবে আত্মপ্রকাশ করবে বলে জানান নাটকের পরিচালক শাফিন আহমেদ। তিনি আরো বলেন এই নাটক দুটি দর্শকদের বিনোদনের খোরাক যোগাবে পুরো মাত্রায়। কমিডির পাশাপাশি আছে একটি সামাজিক বার্তা যা থেকে দর্শকরা আনন্দ নেয়ার পাশাপাশি ভালো কিছুর ম্যাসেজ বা বার্তা পাবে।

 

এই নাটক দুটিতে অভিনয় করেছেন, মীর সাব্বির, মৌসুমি হামিদ, সফিক খান দিলু (শুধু "জামাই বাবা"), নিলা ইসলাম, হিরোন সোহেল, মসিউর রহমান মসি (শুধু "জামাই বাবা"), মানাসা, রফিক মিন্টু, রফিকুল ইসলাম, আশিস কুমার, ইমরুল, ইভা মনি অরিন নিপাসহ আরো অনেকে। নাটক দুটির প্রধান সহকারী পরিচালনায় ইসমাইল হোসেন চিত্রগ্রহণে ছিলেন সিরাজ খান।

 

যাযাদি/এস