রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

২৫ বছর পর টাইটানিকের অজানা তথ্য প্রকাশ করলেন পরিচালক

যাযাদি ডেস্ক
  ২৫ নভেম্বর ২০২২, ১০:৫৭

আগামী মাসেই জেমস ক্যামরন পরিচালিত ঐতিহাসিক ছবি টাইটানিকের ২৫ বছর পূর্ণ হবে। সম্প্রতি এ নিয়ে একটি সাক্ষাৎকারে কথা বলেছেন প্রখ্যাত এ পরিচালক। তিনি বলেন, টাইটানিকে রোজ-জ্যাকের চরিত্রে কেট উইন্সলেট আর লিয়োনার্দো ডিক্যাপ্রিও প্রথম পছন্দ ছিলেন না। এমনকি লিয়োনার্দোকে কাস্টিংয়ের প্রাথমিক সাক্ষাতেই বাদ দিতে চেয়েছিলেন জেমস। খবর এনডিটিভির।

মার্কিন জনপ্রিয় ম্যাগাজিন জিকিউ এর এক সাক্ষাৎকারে পুরনো স্মৃতি হাতড়ে বেশ কিছু অজানা ও মজার তথ্য প্রকাশ করেন জেমস ক্যামরন। তিনি বলেন, কেটকে রোজের চরিত্রে প্রথমে আমি ভাবিইনি। আমার মাথায় ছিল গুইনেথ প্যালট্রো। তবে কেটের সাথে প্রথমে দেখা করে কথা বলার পর আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করি।

তিনি বলেন, কেট এর আগেও বেশ কয়েকটি ঐতিহাসিক ঘটনার ওপর নির্মিত ছবিতে কাজ করেছিল। তাই তাকে কাস্ট করা হলে তা হতো, বিশ্বের সবচেয়ে সহজ ও অলস পন্থায় কাস্টিং করা। তাই প্রথমে তার সাথে আমি দেখা করি, কথা বলি। এরপর সিদ্ধান্ত নিই, কেটই হতে পারে রোজ চরিত্রের জন্য সেরা পছন্দ।

এরপর তিনি বলেন লিয়োনার্দো ডিক্যাপ্রিওর কথা। জেমস বলেন, ছবি নিয়ে আমাদের প্রথম সাক্ষাৎটা ছিল বেশ মজার। আমি আমার কনফারেন্স রুমে অভিনেতার জন্য অপেক্ষা করছিলাম। এ সময় দেখি অফিসের সমস্ত নারী একত্রিত হয়ে কনফারেন্স রুমে ঢুকে পড়েছে। তারা সবাই ডিক্যাপ্রিওর সাথে দেখা করতে চায়।

জেমস বলেন, এরপর ডিক্যাপ্রিও এলো। সে তার কথার ছন্দ আর সৌন্দর্য্য দিয়ে গোটা পরিবেশটাতেই মুগ্ধতা ছড়িয়ে দিয়েছিল।

তবে এতোকিছুর পরও ডিক্যাপ্রিওকে ছবি থেকে বাদ দিতে চেয়েছিলেন জেমস। এ সম্পর্কে তিনি বলেন, শেষে আমি ওকে বললাম, ঠিক আছে। এবার দেখা যাক কেটের সাথে তোমার রসায়নটা কতটা জমাটি হয়। এ সময় ডিক্যাপ্রিও ভেবেছিল কেটের সাথে সরাসরি দেখা করেই বোধহয় ওকে কোনো দৃশ্যে অভিনয় করতে হবে। কিন্তু যখন আমি ওকে বললাম, তোমাকে একটা স্ক্রিপ্ট দেয়া হবে। তুমি শুধু সেগুলো পড়বে। তা শুনে সে অমত করলে আমি সোজা তাকে বেরিয়ে যাওয়ার পথ দেখিয়ে দিই। অবশ্য পরে বিষয়টি মিটমাট হয়ে যায় এবং আমরা সবাই মিলে অসাধারণ একটা সিনেমা দর্শকদের উপহার দিতে সক্ষম হই।

১৯৯৭ সালে মুক্তি পায় টাইটানিক। বিশ্বজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে ছবিটি। এটি ১১তম অস্কারের আসরেও সেরা ছবি হিসেবে পুরস্কৃত হয়।

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে