বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘পাঠান’-এর নাম পরিবর্তনের দাবি কঙ্গনার

যাযাদি ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৩, ২০:৩২

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতেই উৎপাত শুরু করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রণৌত। এবার তা মাত্রা ছাড়াল। সুপারস্টার শাহরুখ খানের সদ্য মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ ছবির নাম পরিবর্তনের দাবি তুলেছেন বি-টাউনের এ মুখরা রমণী। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়ে ‘পাঠানে’র নাম পরিবর্তনের দাবি করেছেন কঙ্গনা। তিনি লিখেছেন, “যারা এ ছবির টিকিট কিনছেন, যারা ভালোবাসা দেখাচ্ছেন, তারা সকলেই ভারতবাসী। ভারতে ৮০ শতাংশ হিন্দুর বাস। সেখানে ছবির নাম শুধু ‘পাঠান’ কেন? নাম হওয়া উচিত ‘ইন্ডিয়ান পাঠান’। এই ছবিতে শত্রু দেশ পাকিস্তান এবং পাক গুপ্তচর সংস্থার ইতিবাচক দিক তুলে ধরা হয়েছে। ঘৃণার ওপরে গিয়ে ভারতের এই চেতনাই মহান করে তোলে।”

বিতর্কিত এ অভিনেত্রী আরও লেখেন ‘বক্স অফিসে যতই সাফল্য আসুক না কেন, দিনের শেষে নাম থাকবে একটাই— জয় শ্রী রাম।’

এছাড়া করণ জোহরের সঙ্গেও একচোট হয়েছে কঙ্গনার। নেট মাধ্যমে ছবিটি নিয়ে করণ লিখেছেন, ‘ভালোবাসার জয় সবর্দা ঘৃণার ওপরে হতেই বাধ্য।’ এ পোস্টের উত্তরে কঙ্গনা লিখেছেন “যারা বলছেন ঘৃণার ওপর ভালোবাসার জয় দেখিয়েছে ‘পাঠান’ তাদের সঙ্গে সহমত। কিন্তু কার ঘৃণার ওপরে ভালবাসা জিতেছে!’’

এর আগে ‘পাঠানে’র প্রশংসা করেছিলেন কঙ্গনা। তিনি লিখেছিলেন, “প্রেক্ষাগৃহে ‘পাঠান’ ভালো চলছে। এই রকম ছবির ভালো ব্যবসা করা উচিত।” তিনি আরও লিখেছিলেন, ‘আমরা সবাই নিজের মতো করে ইন্ডাস্ট্রির ব্যবসা ফিরিয়ে আনার চেষ্টা করছি।’

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিতে শাহরুখ খানের সঙ্গে আছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। দেশমাতৃকাকে সন্ত্রাসবাদীদের হাত থেকে বাঁচাতে এক সেনার গল্প বলেছে এই ছবি।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে