শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে তীরে ফিরতে হয়েছে ব্যাচেলর টিমকে, ভয়াবহ!

যাযাদি ডেস্ক
  ২৭ মার্চ ২০২৩, ১৪:৫৩

‘আমাদের এই কাজটি “সো ফার বেস্ট ওয়ার্ক” হতে যাচ্ছে। অনেক কষ্ট করে শুটিংয়ের পর কিছু কাজ থাকে যা আত্মবিশ্বাস এনে দেয়; “বিদেশ”র শুটিংয়ের পর সেই ইমোশন ও ফিল পাচ্ছি। মৃত্যুভয় কি জিনিস সেটা এবার শুটিং করতে গিয়ে টের পেয়েছি! ট্রলারে বিকেল পাঁচটা পর্যন্ত শুটিংয়ের কথা ছিল। কিন্তু শুটিং করতে গিয়ে সাতটা বেজে যায়। ফিরতি পথে ভাটা পড়ায় ট্রলার আসতে পারেনি। তখন ছোট নৌকায় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে তীরে ফিরতে হয়েছে আমাদের। মিশু ভাই, পলাশ সাঁতার জানে না। আমরা সবাই দোয়া দরুদ পড়তে থাকি। ট্রলারে ১০ মিনিটের সেই পথ অন্ধকারে নৌকায় আসতে মনে হয়েছে কয়েক ঘণ্টা লেগেছে, ভয়াবহ অভিজ্ঞতা!’ নির্মাতা অমির ভাষ্য,

ভাগ্য বদলে আশায় অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে উন্নত বিশ্বে অবৈধ পথে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ নিয়ে বহু মর্মান্তিক খবর দেশী-বিদেশি মিডিয়ায় উঠে এসেছে। সমকালীন এই সংকটের গল্পই এবার নাটকে তুলে আনছেন ‘ব্যাচেলর পয়েন্ট’খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি। নাটকের নাম ‘বিদেশ’।

মজার বিষয়টি হচ্ছে বঙ্গোপসাগরে তীরবর্তী সন্দ্বীপ এলাকায় মাত্র সাতদিনে শেষ হয়েছে নাটকের শুটিং। তবে শুটিং করতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে ‘বিদেশ’ নাটকের টিম।

অমি জানান, তার পুরো টিম ‘ডুয়িং সামথিং নিউ এন্ড বিগ প্রজেক্ট’ উপহার দেওয়ার জন্য এত কষ্ট করেছেন। ‘বিদেশ’ দেখলেই দর্শকরা তা বুঝবে। বাস্তবচিত্র নানা নাটকীয়তা ও ফান কমেডির মাধ্যমে গল্পে তুলে ধরা হয়েছে। আকবর হায়দার মুন্নার প্রযোজনায় আসন্ন ঈদে ক্লাব ইলেভেনের ইউটিউব চ্যানেলে এটি প্রচার হবে। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, পলাশ, শরাফ আহমেদ জীবন, শিমুল, পাভেল, শিবলু, আবদুল্লাহ রানা, জিসান, পারসা ইভানা, লামিমা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে