৩৫০ কচ্ছপ ঠাঁই পেলো গাজীপুরের সাফারী পার্কে

৩৫০ কচ্ছপ ঠাঁই পেলো গাজীপুরের সাফারী পার্কে

অবৈধভাবে সিঙ্গাপুর থেকে আসা সাড়ে তিনশত এ্যাকুরিয়াম কচ্ছপের স্থান হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে।

গত সোমবার শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে এ কচ্ছপগুলো উদ্ধার করেন বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। পরে মঙ্গলবার বিকেলে তা সাফারী পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এএসএম জহির উদ্দিন আকন সাংবাদিকদের বলেন, গত সোমবার বিমানবন্দর কর্তৃপক্ষ সিঙ্গাপুর হতে আসা একটি বিমান থেকে কচ্ছপগুলো আটক করে। পরে তাদের খবর দিলে তাদের ইউনিট এসে মোট ১২টি বাক্সে থাকা ৩৫০টি কচ্ছপ জব্দ করা হয়।

মঙ্গলবার কচ্ছপগুলো সাফারী পার্ক কর্র্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বলেন, সবুজ বর্ণের এ কচ্ছগুলো সাধারণত বিভিন্ন বাসা বাড়িতে এ্যাকুরিয়ামে পালন করা হয়।প্রতিটি কচ্ছপের ওজন ২৫-৩০গ্রাম হবে। যার প্রতিটি ৪০০/৫০০টাকায় বিক্রি হয়। কচ্ছপগুলো অবৈধভাবে আমদানী করায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে।

সাফারী পার্কে কচ্ছপ হস্তান্তরকালে উপস্থিত পার্কের প্রকল্প পরিচালক মো. জাহিদুল কবির, বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক মো. জহির উদ্দিন আকন, বন্যপ্রাণী পরিদর্শক নার্গিস সুলতানা, পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান প্রমুখ।

পার্কের একুরিয়ামে দর্শনার্থীদের বিনোদনের জন্য এ প্রাণীগুলো রাখা হবে বলে জানিয়েছেন পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে