পরিবেশ ফেলোশিপ পেল স্টামফোর্ড সাংবাদিক ফোরাম

পরিবেশ ফেলোশিপ পেল স্টামফোর্ড সাংবাদিক ফোরাম

বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র-(ক্যাপস) কতৃক আবু আহমেদ মজুমদার পরিবেশ ফেলোশিপ-২০২১ প্রদান করা হয়েছে। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম কে আগামী এক বছরের জন্য এই ফেলোশিপ প্রদান করা হয়।

আজ রবিবার (৩১ জানুয়ারী) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ড়কনফারেন্স রুমে ফেলোশিপ প্রদান ও চুক্তিপত্র স্বাক্ষর হয়। বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র- (ক্যাপস)'র পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড.কামরুজ্জামান মজুমদার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন স্টামফোর্ড সাংবাদিক ফোরামের কনভেনর মোশাররফ হোসেন এবং সভাপতি হাসান ওয়ালী। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক আকরাম হোসেন।

কামরুজ্জামান মজুমদার বলেন, পরিবেশের জন্য সবসময় কাজ করে যাচ্ছে বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের সাথে এই সেতুবন্ধন এই কাজকে আরও বেগবান করবে। বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের সদস্য এস এম ইলিয়াস মিরণ বলেন, এখন পরিবেশ দূষণ অনেক বেড়ে গিয়েছে। পরিবেশ সংক্রান্ত যে কাজগুলো হয় তার বেশি করে প্রচার প্রয়োজন। সাংবাদিক ফোরাম এখানে ভূমিকা উল্লেখযোগ্য রাখতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মুহাম্মাদ আলী নকী তার বক্তব্যে বলেন, পরিবেশ সংক্রান্ত সংবাদ সাধারণ মানুষের জন্য সহজে পরিবেশন করতে পারবে সাংবাদিকরা। সাংবাদিক ফোরাম এবং ক্যাপস একযোগে কাজ করলে পরিবেশ বিষয়ে মানুষকে সচেতন করা আরও অনেক সহজ হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল মতিন, সাংবাদিক ফোরামের কো-কনভেনর তপন মাহমুদ, অধ্যাপক ড.গুলশান আরা লতিফা, পল্লিমা সংসদের সভাপতি হাফিজুর রহমান ময়না। আরো উপস্থিত ছিলেন, আবু আহমেদ মজুমদার পরিবারের সদস্য ফজলে আজিম, আসাদুজ্জামান মজুমদার ও এ্যাডভোকেট মারুফা গুলশান আরা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে