শ্রীপুরে দেলোয়ারের ফুলের বাগান দেখে মুগ্ধ শিক্ষামন্ত্রী

শ্রীপুরে দেলোয়ারের ফুলের বাগান দেখে মুগ্ধ শিক্ষামন্ত্রী

গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া পূর্ব খণ্ড গ্রামে দেলোয়ার হোসেনের ফুলবাগান পরিদর্শন করেছেন শিক্ষা মন্ত্রী দীপু মনি। এ সময় তিনি দেলোয়ার হোসেনের মৌমিতা ফ্লাওয়ার্স এর বিভিন্ন শেড ঘুরে দেখেন। বিশেষ করে দেলোয়ারের বাগানে শীতপ্রধান দেশের টিউলিপ ফুল দেখে তিনি মুগ্ধ হন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে নয়টার দিকে দীপু মনি ব্যক্তিগত সফর হিসেবে বাগান পরিদর্শনে আসেন। তবে এসময় রাষ্ট্রীয় কোনো বিষয়ে কথা বলতে চাননি মন্ত্রী। তিনি বলেছেন, 'এটা একদমই ব্যক্তিগত সফর'।

বাগান পরিদর্শন শেষে দিপু মনি বলেন, ওনাদের বাগানটার কথা আমি শুনেছি। উনারা বিভিন্ন ধরনের ফুলের চাষ করছেন। বিশেষ করে আমাদের দেশের আবহাওয়ায় টিউলিপ হবে, এটা কখনো কেউ ভাবতেই পারত না। অনেকেই চেষ্টা করেছিলেন, করতে পারেননি। কিন্তু ওনাদের এখানে টিউলিপটা তাঁরা করতে পেরেছেন।

দেলোয়ার হোসেন দেশে ৩০০ জন উদ্যোক্তা তৈরি করতে পেরেছেন জেনে তিনি খুশি হন। সরকারি সহযোগিতা পেলে দেলোয়ার তার প্রকল্পকে আরো বড় পরিসরে নিয়ে যেতে পারবেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি। মন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার সবসময়ই উদ্যোক্তাদের পাশে আছে। নতুন নতুন বাণিজ্যিক সম্ভাবনাময় পণ্যগুলো চাষের জন্য সরকার সহযোগিতা করবে। এতে দেশে ফুল ও সবজি রপ্তানির সম্ভাবনা আরও বাড়বে বলেও আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ২০১৭ সালে ফুল চাষে সফলতা দেখিয়ে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার জেতা দেলোয়ার হোসেন গত দুই বছর ধরে তার বাগানে শীতপ্রধান দেশের ফুল টিউলিপ ফুটাচ্ছেন।

এছাড়া সম্প্রতি দেশে প্রথমবারের মতো জি নাই নামের উন্নত জাতের কলা চাষ করেও সাড়া জাগিয়েছেন। তার বাগানে আছে স্ট্রবেরি, ক্যাপসিকাম, জারবেরা, টিউলিপ, অরিয়েন্টাল লিলিসহ নানা ধরনের ফুল, ফল ও সবজি চাষ প্রকল্প।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে