আমিরাতে প্রবল বর্ষণে বন্ধ স্কুল, জনজীবনে দুর্ভোগ

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২৩, ১৪:০১ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩, ১৪:০২

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে গত দু’দিন ধরে মুষলধারে বৃষ্টি ঝড়ছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ভারী বৃষ্টিপাতের পাশপাশি কোথাও কোথাও বজ্রপাতও হয়েছে।

শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। সরাসরি ক্লাস নেওয়ার বদলে বাড়ি থেকে অনলাইনে পাঠদানের ব্যবস্থা করা হয়েছে।  

বুধবার (২৫ জানুয়ারি) আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবাইকে সতর্কতা অবলম্বন করে গাড়ি চালানোর অনুরোধ জানায়। বিশেষ করে পাহাড় ও পিচ্ছিল সড়ক ও যে স্থান দিয়ে পানি বয়ে যায় সেসব স্থান থেকে দূরে থাকার কথা বলা হয়েছে। এছাড়া সমুদ্র তীরবর্তী অঞ্চলগুলোর দিকে আপাতত না যেতে সতর্কতা দেওয়া হয়েছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস আবহাওয়া দপ্তরের বরাতে জানিয়েছে, বৃহস্পতিবারও আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমে যাবে বলেও জানিয়েছে দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর। তারা জানিয়েছে, আবুধাবিতে ১৮ ডিগ্রি এবং দুবাইয়ে তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসে নামবে। আর পুরো দেশে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ থেকে ১৬ ডিগ্রিতে নেমে আসতে পারে।

মাঝারি এবং শক্তিশালী বাতাসের প্রভাবে ধুলি ঝড় হতে পারে। এছাড়া বৃষ্টির প্রভাবে সাগর উত্তাল থাকবে।  শুক্র ও শনিবার বৃষ্টিপাত হলেও তীব্রতা কমে আসবে। আর তাপমাত্রা কমে যাওয়ায় দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। সূত্র: খালিজ টাইমস

যাযাদি/ এস