মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১১ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৩, ১৫:১১

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘনকুয়াশায় রোববার রাত সোয়া ১১ টা থেকে সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার রাত সোয়া ১১ টায় হঠাৎ কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনা এড়াতে ঘাট কতৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। এসময় উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া বনলতা, হাসনা ও রজনীগন্ধা নামে তিনটি ছোট ফেরি মাঝ নদীতে আটকে পড়ে। ফেরি বন্ধের কারণে ঘাটের দুপাশে ৩-৪ শত যানবাহন মহাসড়কে আটকে থাকে। কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে সাথে মৃদু মৃদু বাতাস থাকায় ফেরিতে আটকে পরা যানবাহনের চালক ও যাত্রীদেও ভোগান্তি পোহাতে হয়।

এদিকে দীর্ঘ ১১ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটের দুপাড়ে আটকে থাকা ট্রাক ও পরিবহনের চালক ও যাত্রীদের শীতে চরম ভোগান্তিতে পড়তে হয়।

সরেজমিনে ফেরিঘাট এলাকা ঘুওে দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী ২ থেকে ৩ শত গাড়ী মহাসড়কে সিরিয়ালে আটকে আছে। এসময় যশোর থেকে ছেড়ে আসা পন্যবাহী ট্রাকের চালক হেলাল শেখ জানান, রাত ১১টায় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সামনে এসে আটকে পরি। গাড়ীতে কাঁচামাল নিয়ে ভোরে ঢাকায় পৌঁছনোর কথা থাকলেও হয়তো পারবো না।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি ঘাট শাখার সহকারি ম্যানেজার মো. খোরশেদ আলম বলেন, হঠাৎ রাতে ঘনকুয়াশায় ফেরি চলাচলে সমস্যা হচ্ছিল। ফেরি চলাচলে বিপদমুক্ত রাখতে রাত সোয়া ১১ টিয় ফেরি বন্ধ করে দেয়। সকাল সাড়ে ১০ টায় কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল শুরু হয়। যানবাহন পারাপারে ছোট-বড় মিলে ১১ ফেরি চলাচল করছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে