৮ মাসের অন্তঃসত্ত্বা কেরালার রূপান্তরকামী পুরুষ!

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১১

যাযাদি ডেস্ক

ভারতের কেরালার এক রূপান্তরকামী যুগলের সংসারে বইছে সুখের হাওয়া। তাদের লিঙ্গ পরিবর্তনের মাঝেই তারা এমন খুশির সংবাদ পান। তারা এ বিষয়টিতে নিশ্চিত হয়েছেন যে তাদের সংসারে নতুন সদস্য আসছে।

কেরালার রূপান্তরকামী এক পুরুষ বর্তমানে আট মাসের অন্তঃসত্ত্বা। মার্চ মাসে জাহাদ ও জিয়া নামের রূপান্তরকামী যুগলের সংসার আলো করে নতুন সদস্য আসবে। সুখবরটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায়ও শেয়ার করেন তারা। অন্তঃসত্ত্বা অবস্থায় রূপান্তরকামী যুগলের ছবি ইতোমধ্যেই ভাইরাল হয়েছে। নেটিজেনদের শুভেচ্ছায় ভেসে যাচ্ছে সেই পোস্ট। 

গত তিন বছর ধরে প্রেমের সম্পর্কে আছেন জিয়া ও জাহাদ। এরপর তারা বিয়েও করেন। জাহাদ নারীর শরীর নিয়ে জন্মগ্রহণ করলেও পুরুষ হয়ে উঠতে চেয়েছিলেন বরাবরই। অন্যদিকে, জিয়াও চেয়েছিলেন পুরুষের শরীর ত্যাগ করে সম্পূর্ণরূপে নারী হয়ে হয়ে উঠতে। তার স্বপ্ন ছিলো, তিনি মা হবেন। এরপর সন্তান লাভের চেষ্টায় লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া শুরু করেন তিনি। বাদ যায় জাহাদের স্তন। কিন্তু মাঝপথেই প্রক্রিয়া থামাতে হয়। জানা যায় জাহাদ অন্তঃসত্ত্বা। 

আপাতত সন্তানের আগমনের জন্য দিন গুনছেন তারা। সন্তান জন্মের ছয় মাস থেকে এক বছর পর ফের হরমোন থেরাপি শুরু করবেন তারা। জানা গেছে, ভারতে এই প্রথম কোনো রূপান্তরকামী পুরুষ অন্তঃসত্ত্বা হলেন। সূত্র : আজকাল

যাযাদি/ এস