শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ জুন ২০২১, ০০:০০

শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় আইইউবিএটি

\হক্যাম্পাস ডেস্ক

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিজ উইথ রিয়েল ইম্প্যাক্ট (ডবিস্নউইউআরআই) বিশ্বের শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান পেয়েছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। ডবিস্নউইউআরআইর্ যাঙ্কিং-২০২১ এ নৈতিক মান বিভাগে ৪৩তম স্থান অর্জন করেছে আইইউবিএটি।

এই বিভাগে প্রথম স্থানে রয়েছে ফ্রান্সের ইকোল ইউনিভার্সিটি, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে আমেরিকার পেনসিলভানিয়া ইউনিভার্সিটি ও হার্ভার্ড ইউনিভার্সিটি। ডবিস্নউইউআরআই সুনির্দিষ্ট কয়েকটি ক্যাটাগরিতে শীর্ষ ৫০-এর তালিকা প্রকাশ করে। এগুলো হলো- ইন্ডাস্ট্রিয়াল অ্যাপলিকেশনস, স্টার্ট-আপস অ্যান্ড ইন্টারপ্রেনিউরশিপ, সোশ্যাল রেসপন্সিবিলিটি, এথিকস অ্যান্ড ইন্টিগ্রিটি ও স্টুডেন্ট মোবিলিটি অ্যান্ড ওপেননেস ফর এক্সচেঞ্জ অ্যান্ড কোলাবোরেশন।

ডবিস্নউইউআরআইর্ যাঙ্কিং তৈরি করেছে হ্যানসেনিয়াক লিগ অব ইউনিভার্সিটিজ (এইচএলইউ)। এইচএলইউয়ের বোর্ড অব ট্রাস্টিতে রয়েছেন নেদারল্যান্ডস, চীন, রাশিয়া, জার্মানি, দক্ষিণ কোরিয়া,

যুক্তরাষ্ট্র ও ফিনল্যান্ডের বিভিন্ন

বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট।

ঢাবিতে আবাসিক ও পরিবহণ ফি নেওয়া বন্ধের দাবি

\হক্যাম্পাস ডেস্ক

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক এবং পরিবহণ ফি নেওয়া অবিলম্বে বন্ধ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এছাড়াও 'প্রশাসনিক শৈথিল্য' পরিহার করে শিক্ষার্থীদের টিকার আওতায় এনে হল খুলে দেওয়ার দাবি জানিয়েছে তারা।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আয়োজিত এক ছাত্র সামবেশে এমন দাবি জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা। সমাবেশে বক্তব্য রাখেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। সমাবেশ থেকে মাদকমুক্ত ক্যাম্পাস, বিশ্ববিদ্যালয়ের মাস্টারপস্ন্যান বাস্তবায়নের রোডম্যাপ প্রণয়ন, মেডিকেল সেন্টারের আধুনিকায়ন ও কোভিড-১৯ চিকিৎসার সুব্যবস্থার দাবিও জানানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে