বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

'ইকো ডিআরআর অ্যান্ড ইন্টারসেকশনালিটি' শীর্ষক সেমিনার

ক্যাম্পাস ডেস্ক
  ১১ জুন ২০২২, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ৫ জুন আরসি মজুমদার মিলনায়তনে 'ইকো ডিআরআর অ্যান্ড ইন্টারসেকশনালিটি' শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের ডিজাস্টার ম্যানেজমেন্ট স্টুডিও এবং জেন্ডার রেস্পন্সিভ রেজিলিয়েন্স অ্যান্ড ইন্টারসেকশনালিটি ইন পলিসি অ্যান্ড প্র্যাকটিস (জিআরআরআইপিপি), সাউথ এশিয়ার যৌথ আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর মাহবুবা নাসরীন।

ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ডক্টর দিলারা জাহিদদের সভাপতিত্বে সেমিনারে ঢাবির ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর নাহিদ রেজোয়ানা, টু্যরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক সামশদ নওরীণ, চন্দ্রকলির সমন্বয়কারী শওকত উলস্নাহ এবং ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিজের নির্বাহী সমন্বয়ক সোহানুর রহমান অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন। ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের শতাধিক শিক্ষার্থীসহ অতিথিরা এ সময় উপস্থিত ছিলেন। আলোচনা শেষে উপস্থিত অতিথি ও বক্তাদের মাঝে উপহার হিসেবে মূল্যবান দেশি বৃক্ষ ও দুর্লভ ভেসজ উদ্ভিদের চারা উপহার দেয়া হয়।

উলেস্নখ্য, এবছর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দিবসটির বাংলা প্রতিপাদ্য নির্ধারণ করেছে, 'একটাই পৃথিবী: প্রকৃতির ঐকতানে টেকসই জীবন'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে