বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ইবির নানা কর্মসূচি

য় ক্যাম্পাস ডেস্ক
  ১৬ মার্চ ২০২০, ০০:০০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে তিন ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় 'ক' ক্যাটাগরিতে শিশু শ্রেণি থেকে ২য় শ্রেণির শিক্ষার্থীরা 'গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য', 'খ' ক্যাটাগরিতে ৩য় শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত 'নদীমার্তৃক বাংলাদেশ' এবং 'গ' ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত 'মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু'বিষয়ক চিত্রাঙ্কন করবে শিক্ষার্থীরা।

১৭ মার্চ বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে যথাক্রমে তিন ক্যাটাগরিতে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় 'ক' ক্যাটাগরিতে ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত 'বঙ্গবন্ধুর ছেলেবেলা' শিরোনামে ২০০ থেকে ৩০০ শব্দের মধ্যে, 'খ' ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত 'বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন' শিরোনামে ৪০০ থেকে ৫০০ শব্দের মধ্যে এবং 'গ' ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে 'আমাদের স্বাধীনতা ও বঙ্গবন্ধু' শিরোনামে ৭০০ থেকে ১০০০ শব্দের মধ্যে স্বহস্তে লিখিত রচনা জমা দিতে হবে।

এ ছাড়া দিবসটি উপলক্ষে ১৭ মার্চ মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে বেলুন উড়ানো হবে। কর্মসূচির উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। উদ্বোধন শেষে সরকার কর্তৃক নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে অনুষ্ঠানের আয়োজন করার নিদের্শনা দেওয়ায় এ বছর স্বল্পপরিসরে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

শোভাযাত্রা শেষে 'মৃতু্যঞ্জয়ী মুজিব' মু্যরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য মৃতু্যঞ্জয়ী মুজিব মু্যরাল সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে। মৃতু্যঞ্জয়ী মুজিব মু্যরাল চত্বরে ১৭ মার্চ মঙ্গলবার রাত ৮টায় কেক কাটা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92730 and publish = 1 order by id desc limit 3' at line 1