বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বোরহানউদ্দিনে শিক্ষা উপকরণ বিতরণ

এমএইচ শিপন
  ০১ ডিসেম্বর ২০২০, ০০:০০
ভোলার বোরহানউদ্দিনে শিক্ষা উপকরণ বিতরণ শেষে ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা

ভোলার বোরহানউদ্দিনে গঙ্গাপুর ইউনিয়ন সংলগ্ন তেঁতুলিয়া নদীর বেড়িবাঁধ সংলগ্ন শিকদার চর এলাকায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৩৫ জন হতদরিদ্র শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। রোববার বিকালে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে এ উপকরণ বিতরণ করা হয়। এ সময় শিক্ষার্থী, তাদের অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শিক্ষা উপকরণ বিতরণকালে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা এমএইচ শিপন সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, ফ্রেন্ডস ফোরাম মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও সমতাভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে বুদ্ধিভিত্তিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তিনি বলেন, পশ্চাৎপদ জনগোষ্ঠী সমাজের বিছিন্ন কোনো অংশ নয়। শিক্ষা জাতির মেরুদন্ড আর আজকের প্রজন্ম উন্নত বাংলাদেশ গড়ার ভবিষ্যৎ কারিগর। এ প্রজন্ম যথাযথ শিক্ষায় শিক্ষিত হলে বাংলাদেশ এগিয়ে যাবে। তিনি সমাজের বিত্তবানদের হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

ফ্রেন্ডস ফোরামে সদস্য সচিব তৌফিকুল ইসলাম বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম সবসময় ভালো কাজের সঙ্গে আছে। বৃক্ষরোপণ, মাদকবিরোধী কর্মসূচি, বাল্যবিবাহ রোধ, শীতবস্ত্র বিতরণ, ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ নানা সামাজিক কর্মকান্ডে সক্রিয় ধারাবাহিক কর্মসূচি অব্যাহত রাখছে। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনকে এ ধরনের কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

যুগ্ম সদস্য সচিব সাদ্দাম হোসেন বলেন, একটি শিশুও যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেদিকে সরকারের পাশাপাশি সবার নজর দেওয়া নৈতিক দায়িত্ব। সেই সঙ্গে অর্থাভাবে কারও শিক্ষাজীবন যাতে বাধাগ্রস্ত না হয় সেদিকেও দৃষ্টি দিতে হবে। কারণ দক্ষ জনগোষ্ঠী বিনির্মাণে এর কোনো বিকল্প নেই।

আমন্ত্রিত অতিথি গঙ্গাপুর ইউপি মেম্বার ও দক্ষিণ জয়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম বলেন, শিক্ষার্থী একটি শিক্ষিত জনগোষ্ঠীই পারে দেশের চেহারা পাল্টে দিতে। এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সাধারণত অনগ্রসর এলাকায় বাল্যবিবাহের প্রবণতা বেশি দেখা যায়। কোনোক্রমেই বাল্যবিবাহের মতো ভয়াবহ কাজ করা যাবে না। বাল্যবিবাহের কুফলগুলো তিনি তুলে ধরেন। যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের চলমান কাজগুলো অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এরপর তিন মাসের চাহিদা মতো ৩৫ জন শিক্ষার্থীর হাতে খাতা, কলম, পেন্সিল তুলে দেন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা।

উপদেষ্টা :জেজেডি ফ্রেন্ডস ফোরাম

বোরহানউদ্দিন, ভোলা

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে