মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
নতুন বছরে তারুণ্যের ভাবনা

কোভিডের টিকা দ্রম্নত পাওয়ার প্রত্যাশা

বছরজুড়েই ছিল প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) এর খবর। ভাইরাসটি সারা পৃথিবীকে করেছে তছনছ, এর প্রভাবে পুরো বিশ্ব হয়েছে ভীত-সন্ত্রস্ত। প্রাপ্তি-অপ্রাপ্তি মিলিয়ে বিদায় নিয়েছে ঘটনাবহুল বছর ২০২০, ইতিহাসের পাতায় যুক্ত হয়েছে আরো একটি নতুন বছর ২০২১। নতুন বছরকে ঘিরে কি ভাবছে তরুণরা। নতুন বছরে তারুণ্যের ভাবনা নিয়ে লিখছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রকি আহমেদ।
নয়ন হোসেন শিক্ষার্থী, সমাজকর্ম বিভাগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
  ০৫ জানুয়ারি ২০২১, ০০:০০
নয়ন হোসেন

পুরাতন বছরের বিষাদ কাটিয়ে নতুন বছর গ্রহণ করার তাগিদ সবার। কিন্তু এই একটি বছরের হতাশা, অপূর্ণতার শেষ কোথায়? কবে পাবে পৃথিবীর সব মানুষের কাঙ্ক্ষিত সেই কোভিড-১৯ টিকা? সমগ্র বিশ্বের মানুষের আহাজারি, স্বজন হারানোর কান্না, আর মৃতু্যর মিছিলের ইতি টেনে মুক্তি পাবে মহামারি থেকে সেই প্রত্যাশা সব মানুষের। সেই আশাবাদকে প্রজ্বলিত করে কোভিড-১৯-এর টিকা আবিষ্কার হবে সেই পথ চেয়ে আছি। আবার সর্বস্তরের মানুষ, পেশাজীবী, ছাত্রছাত্রী, শিক্ষক, সবাই ফিরে যাবে তাদের স্বাভাবিক জীবনে। ছাত্রছাত্রীদের কোলাহলে মুখরিত হবে প্রিয় ক্যাম্পাস।

কোভিড-১৯ থেকে মুক্তির লক্ষ্যে টিকা আবিষ্কারের কাজ করছে তাদের মধ্যে আছে সিনোভেক, অক্সফোর্ড ইউনিভার্সিটি, মারডক চিলড্রেনস এ রকম বেশ কিছু প্রতিষ্ঠান। ২০২১ সালে যেন এই টিকা আবিষ্কারের কাজ সফলভাবে সম্পন্ন হয় সেই প্রার্থনা করি। গৃহবন্দি জীবন, স্থবির কর্মক্ষেত্র সব কিছু থেকে মুক্তি হয়ে এই ধরণীতে আবার স্নিগ্ধ সুবাতাস প্রবাহিত হবে এ প্রত্যাশা করি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে