শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
নতুন বছরে তারুণ্যের ভাবনা

বিশ্ব অর্থনৈতিক মন্দা থেকে মুক্তি পাক

বছরজুড়েই ছিল প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) এর খবর। ভাইরাসটি সারা পৃথিবীকে করেছে তছনছ, এর প্রভাবে পুরো বিশ্ব হয়েছে ভীত-সন্ত্রস্ত। প্রাপ্তি-অপ্রাপ্তি মিলিয়ে বিদায় নিয়েছে ঘটনাবহুল বছর ২০২০, ইতিহাসের পাতায় যুক্ত হয়েছে আরো একটি নতুন বছর ২০২১। নতুন বছরকে ঘিরে কি ভাবছে তরুণরা। নতুন বছরে তারুণ্যের ভাবনা নিয়ে লিখছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রকি আহমেদ।
জান্নাতুল ফেরদৌস বিন্তী শিক্ষার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
  ০৫ জানুয়ারি ২০২১, ০০:০০
জান্নাতুল ফেরদৌস বিন্তী

অপূর্ণতা, হাহাকার, হাজারো মন খারাপের গল্প এ নিয়েই কেটে গেল ২০২০। যে বছরের প্রত্যেকটা সকাল, ঘুম ভাঙে মৃতু্যর সংবাদ দিয়ে, তার চেয়ে খারাপ আর কী হতে পারে! বিস্ময় বিশ, যেন গোটা বিশ্বকেই গ্রাস করেছিল তার অশুভ শক্তিতে।

'মেঘ দেখে কেউ করিসনে ভয়, আড়ালে তার সূর্য হাসে।' নতুন বছর মানে নতুন করে স্বপ্ন দেখা। নতুন করে সব গুছিয়ে নেয়া। সর্বোপরি ভালো দিন বা সময়ের প্রত্যাশা। ২০২০-এর সমস্ত হারানোর বেদনা ভুলে ২০২১ মানেই আমাদের কাছে নতুন আশার আলো। টানা একবছরের গৃহবন্দী জীবন থেকে মুক্তি পেয়ে নিজ নিজ গন্তব্যস্থলে ফিরে যাওয়ার প্রবল আকাঙ্ক্ষা। গোটা বিশ্ব যে চরম অর্থনৈতিক মন্দার সম্মুখীন হয়েছে তার থেকে মুক্তি পাওয়ার আপ্রাণ চেষ্টা। এমন করোনা মহামারি নতুন বছর নিয়ে আমাদের সবার একটাই প্রত্যাশা এবং প্রার্থনা, পৃথিবী আবার তার নিজ রঙে রঙিন হয়ে উঠুক। নতুন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রত্যেকটা মানুষ তাদের জীবন নতুনভাবে, নতুন ছন্দে, নতুন গতিতে শুরু করতে পারুক। শান্তিতে-সমৃদ্ধিতে ভরে উঠুক গোটা বিশ্ব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে