চকরিয়ায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

চকরিয়ায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

'দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাঁটি', এই স্স্নোগানকে বুকে লালন করে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শেষ হয়েছে। ফোরামের সভাপতি রবিউল হাসানের নির্দেশনায় ও সাধারণ সম্পাদক আলী মর্তুজা টিটুর নেতৃত্বে ও সার্বিক সহযোগিতায় চকরিয়ার বিভিন্ন স্থানে ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি ও শিক্ষার্থীদের মাঝে বিপুল পরিমাণে বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে যথাক্রমে চকরিয়া পৌরসভা ১নং ওয়ার্ড ছাবেত পাড়া ইসলাময়া মাদ্রাসা ও এতিমখানা, কাজীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আল আমিন নূরানী মাদ্রাসা ও হেফজখানা, পৌরসভা ৯নং ওয়ার্ডের আল ফালাহ মডেল মাদ্রাসা, ফাঁসিয়াখালী ইউনিয়নের ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এছাড়াও চকরিয়ার সামাজিক সংগঠন পিসফুল ইউনাইটেড ক্লাবকে বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়।

ওই কর্মসূচিতে অংশ নেন ফোরামের প্রধান উপদেষ্টা জাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আলী মর্তুজা টিটু, সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল করিম, সহ-সভাপতি শাহেদ মোস্তফা সাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়ারকানুল হক রাজু সহ অন্যান্য সদস্য।

ফোরামের সাধারণ সম্পাদক আলী মর্তুজা টিটু বলেন, এখনই বৃক্ষরোপণের উপযুক্ত সময়। আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ এবং টেকসই উন্নয়নের জন্য বৃক্ষরোপণ, তথা উন্নত প্রাকৃতিক পরিবেশের কোনো বিকল্প নেই। তাই আমরা প্রতি বছর বৃক্ষরোপণ করে থাকি এবং সাধারণ মানুষকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করে থাকি।

ফোরামের সভাপতি রবিউল হাসান বলেন, চকরিয়ায় যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম গঠিত হওয়ার পর থেকেই আমরা প্রতি বছর বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে আসছি এবং তা চকরিয়ার প্রত্যন্ত জনপথে সর্বত্র প্রশংসিত হয়েছে। আমরা এ বছর চারা রোপণের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির বনজ-ফলজ ও ঔষধি গাছের প্রায় ১৫শ' চারা বিতরণ করেছি। আগামীতেও প্রতি বছর আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ অব্যাহত থাকবে।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে