রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

খাদ্যে ভেজাল, রাজধানীর আবুল হোটেলকে জরিমানা

খাদ্যে ভেজাল, রাজধানীর আবুল হোটেলকে জরিমানা

খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা, ভেজাল ও মানহীন পণ্যে দিয়ে খাবার তৈরিসহ নানা অনিয়মের কারণে রাজধানীর আবুল হোটেলকে দুই লাখ টাকা জরিমান করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানী মালিবাগ চৌধুরীপাড়ায় অবস্থিত আবুল হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমান করে বাংলাদেশে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

মোবাইল কোর্ট পরিচালনা করেন বিএফএসএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম।

বিএফএসএ সূত্রে সংশ্লিষ্টরা জানান, মালিবাগের আবুল হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করে দেখা যায় রেস্টেুরেন্টের ফ্রিজ ও রান্নাঘরে মোড়কীকরণ, চিহ্নিতকরণ ও যথাযথ লেবেল সংযোজন ব্যতিরেকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ ও বিক্রয় কর‌তে দেখা যায়।

এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং লেবেলবিহীন কাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

এ সময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ফ্রিজ ও রান্নাঘরে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে ও আইনে নির্ধারিত পদ্ধতিতে লেবেল সংযোজন করে খাদ্যদ্রব্য উৎপাদন ও বিক্রয়ের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মিজানুর রহমান সিকদার, মনিটরিং অফিসার ইসফাক ওয়াহেদ বিন রহিম, খাদ্য বিশ্লেষক মো. ফারহানুল আলম এবং পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে