বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করায় দুই বছর নয় মাসের সাজা

আইন ও বিচার ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

৪২ বছর বয়সি নিকোল এলকাব্বাস নামের এক নারীকে কারাগারে যেতে হয়েছে। দীর্ঘদিন ধরে শুনানি চলার পর তাকে দুই বছর নয় মাসের সাজাও শুনিয়েছে আদালত। তার বিরুদ্ধে অভিযোগ হলো তিনি ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করছিলেন।

ব্রিটেনের ওই নারী এই কীর্তি করেছিলেন ২০১৮ সালের ফেব্রম্নয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত। খবর অনুযায়ী, নিকোল প্রথমে 'গো ফান্ড মি' নামে একটি ফান্ডরেইজিং ওয়েবসাইটের মাধ্যমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেছিল। এরপরই ওই ওয়েবসাইটের মাধ্যমে সে জানায়, ডিম্বাশয়ের ক্যান্সার হয়েছে তার। তিনবার অপারেশন এবং ছয়বার কেমোথেরাপি হয়েছে। এরপরই আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধু-বান্ধব, নেটিজেনরা অনেকেই নিকোলকে সাহায্য করতে এগিয়ে আসেন।

দ্রম্নত নিজের লক্ষ্যে পৌঁছেও যায় সে। ৫২ হাজার পাউন্ড অনুদান পেয়েও গিয়েছিল সে। এরপরই অবশ্য সত্যিটা প্রকাশ্যে আসে। দেখা যায়, নিকোল ক্যান্সারে আক্রান্ত নয়। নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই এই কাজ করেছে সে।

এমনকি, ওই টাকার সাহায্যে টটেনহাম হটস্পারের একটি ম্যাচের টিকিটও কাটে সে। তাও আবার লাক্সারি বক্সের। যার দাম ৩৫৯২ পাউন্ড। তার এই কীর্তি প্রকাশ্যে আসার পর আদালতে মামলা দায়ের হয়। বহুদিন ধরে শুনানিও চলে। ওই নারীকে বেশ কয়েকবার ভর্ৎসনাও করেন বিচারক। এরপরই তাকে ২ বছর ৯ মাসের সাজা শোনায় আদালত। ১১ বছরের একটি ছেলেও রয়েছে তার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে