বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৫ জুন ২০২১, ০০:০০

২৮ স্ত্রীকে সামনে রেখে ৩৭তম বিয়ে!

আইন ও বিচার ডেস্ক

তথ্যপ্রযুক্তির যুগে বিশ্ব এখন হাতের মুঠোয়। সামাজিক যোগাযোগামাধ্যমের কল্যাণে নানা প্রান্তের খবর মুহূর্তেই পাচ্ছি। গুরুত্বপূর্ণ তথ্যের পাশাপাশি অনেক অদ্ভুত খবরও আমাদের চোখে পড়ে। সম্প্রতি এমনি একটি অদ্ভুত খবরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে বলা হয়, এক ব্যক্তি ৩৭তম বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন। সবচেয়ে মজার বিষয়, বৃদ্ধের বরযাত্রায় উপস্থিত ছিলেন তার ২৮ স্ত্রী, ৩৫ সন্তান ও ১২৬ নাতি-নাতনি।

যদিও ঘটনাটি কোথায় ঘটেছে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এমনকি এই খবরের সত্যতা নিয়েও অনেকে সংশয় প্রকাশ করছেন। পাশাপাশি একবিংশ শতাব্দীর এই সময়ে এসে এমন ঘটনার নিন্দাও চলছে। তবে নেটিজেনদের কেউ কেউ বিষয়টি নিয়ে নানা মজার মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, 'যারা সিঙ্গেল রয়েছেন তাদের এই ব্যক্তির কাজ দেখে মরে যাওয়া উচিত।'

এদিকে একই রকম আরেকটি ঘটনা সম্প্রতি আলোচনায় আসে। ৬৬ বছর বয়সি জিম্বাবুয়ের এক ব্যক্তি ১৬টি বিয়ে করেছেন। তার সন্তান সংখ্যা ১৫১ জন। এরপরও ১৭তম বিয়েতে আগ্রহী তিনি।

বানরকে উত্ত্যক্ত করায় তরুণীর তিন বছরের জেল

আইন ও বিচার ডেস্ক

অনেকেই করে থাকেন এমন জঘন্য কাজ। তার পরও রেহাই পেয়ে যান। আসলে এ দেশে পশু-পাখিদের উত্ত্যক্ত করলে শাস্তির তেমন কোনো নিয়ম নেই। তাই চিড়িয়াখানায় গিয়ে অনেকেই এমন কাজ করেন। কখনো কখনো ধরা পড়ার পর সামান্য শাস্তির বদলেই জুটে যায় রেহাই। কিন্তু ২৫ বছরের বাসমা আহমেদ হয়তো স্বপ্নেও এমন শাস্তির কথা ভাবতে পারেননি।

তিনি অবশ্য দাবি করেছেন, তাকে লঘু পাপে গুরু দন্ড দেওয়া হয়েছে! তার কোনো দাবিই অবশ্য ধোপে টিকল না। এক বাঁদরের শ্লীলতাহানির জন্য তাকে এবার তিন বছর কারাদন্ড ভোগ করতে হবে মিশরের এক কিশোরীকে।

মিশরের উত্তরাংশে ডেল্টা শহরের এক দোকানে রাখা ছিল একটি বাঁদর। দোকানটি পশু-পাখির বিক্রয়কেন্দ্র। সেখানে সেই বাঁদরের সঙ্গে খুনসুটি শুরু করেন বাসমা। তিনি সেই বাঁদরের সঙ্গে মজা করতে শুরু করেন। প্রথমে মুখে বিভিন্ন আওয়াজ করে সেই বাঁদরকে উত্ত্যক্ত করতে শুরু করেন। এর পর বিভিন্ন অঙ্গভঙ্গিও করেন। একটা সময় শালীনতার পরিধি ছাপিয়ে যান সেই তরুণী।

বাঁদরের যৌনাঙ্গে হাত দিয়ে মশকরা করতে শুরু করেন। গোটা ঘটনাটা বাসমা নিজের মোবাইলে তুলে রাখেন। এবং সেই ভিডিও তিনি তুলে দেন সোশ্যাল সাইটে। মুহূর্তে ভাইরাল হয় সেই ভিডিও। একের পর এক পশুপ্রেমী তার এমন কাজের

তীব্র নিন্দা করেন।

চুয়েলসার নতুন কমিটি গঠন

আইন ও বিচার ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সাবেক ছাত্রছাত্রীদের সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি এক্স-ল' স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (চুয়েলসা) নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আজিজুল হক ও সাধারণ সম্পাদক হিসেবে ব্যারিস্টার ওসমান চৌধুরী মনোনীত হয়েছেন।

১১ জুন চুয়েলসার প্রধান নির্বাচন কমিশনার এনএম মুর্শেদ খান, ফখরুদ্দীন জাবেদ, মোনতাসির আহম্মেদ আগামী ১ বছরের জন্য ৭৯ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি চবি আইন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শিক্ষামূলক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। ২০২১ সালে সংগঠনটি ফান্ড গঠন করে প্রায় ৩৫ জন গরিব শিক্ষার্থীকে সহযোগিতা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে