বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আদালতের স্বপ্রণোদিত মামলায় কাজী গ্রেপ্তার

আইন ও বিচার ডেস্ক
  ২২ জুন ২০২১, ০০:০০

গাইবান্ধার সাঘাটা পারিবারিক আদালতে দায়েরকৃত পারিবারিক ১২/১৭নং মামলায় কাবিননামার মূল ভলিউমে পাতা পরিবর্তন করে জালিয়াতি ও শপথ নিয়ে আদালতে মিথ্যা সাক্ষ্য প্রদান করায় সাঘাটা পারিবারিক আদালতের বিচারক কাউসার পারভীন নিকাহ রেজিস্ট্রারের বিরুদ্ধে স্বপ্রণোদিত মামলা দায়ের করেন। গাইবান্ধা সদর আমলী আদালতে দায়েরকৃত উক্ত ৬২৩/২০ সিআর মামলার প্রধান আসামি গাইবান্ধা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাজী মোহাম্মদ আলী প্রামাণিককে গতকাল সদর থানা পুলিশ বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করেছে।

উলেস্নখ্য, পারিবারিক মামলায় কাবিনমার মূল রেজিস্ট্রার জাল করে আদালতে শপথ পূর্বক মিথ্যা সাক্ষ্য দেওয়ায় কাজীসহ ৩ জনের বিরুদ্ধে গত বছরের ১০ নভেম্বর ফৌজদারি মামলা দায়ের করেন আদালত। সাঘাটা পারিবারিক আদালতের বিচারক কাউসার পারভীন স্বতঃপ্রণোদিত হয়ে এই মামলা করেন।

মামলার আসামিরা হলেন- গাইবান্ধা পৌরসভার ৩নং ওয়ার্ডের নিকাহ ও তালাক রেজিস্ট্রার (কাজী) মোহাম্মদ আলী মন্ডল, তার সহযোগী মিলন সরকার এবং জাল কাবিননামার জাবেদা নকল আদালতে উপস্থাপনকারী বিবাদী সাঘাটার মো. লিটন মিয়া।

আদালত সূত্রে জানা যায়, বিবাদী প্রতারণামূলকভাবে তার সাবেক স্ত্রী ও কন্যার দেনমোহর ও ভরণপোষণ না দেওয়ার জন্য স্থানীয় নিকাহ ও তালাক রেজিস্ট্রার মোহাম্মদ আলী মন্ডল ও তার সহযোগী মিলন সরকারের সহযোগিতা ও পরষ্পর যোগসাজশে কাবিননামার মূল ভলিউমের পাতা কেটে নতুন পাতা যুক্ত করেন।

বিষয়টি পারিবারিক ১২/১৭নং মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে আদালতে বিচার প্রমাণিত হলে মামলার বিবাদী মো. লিটন মিয়াসহ কাজী ও তার সহযোগীর বিরুদ্ধে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে একটি ফৌজদারি মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে