শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কিশোরীকে শতাধিকবার যৌন নিপীড়ন, স্বঘোষিত ধর্মগুরুর কারাদন্ড

আইন ও বিচার ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২২, ০০:০০

এক কিশোরীকে ১৪ বছর আটকে রেখে যৌন নিপীড়ন করার দায়ে ডাচ এক ধর্মগুরুর শাস্তি হয়েছে। তাকে পাঁচ বছরের কারাদন্ড দিয়েছে জার্মানির আদালত।

সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম রবার্ট বি.। ৫৯ বছর বয়সি এই স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে অভিযোগ- তিনি ২০০৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত এক নারীকে আটকে রেখে তার ওপর অন্তত ১৩২ বার যৌন নিপীড়ন চালিয়েছেন। নেদারল্যান্ডসের সীমান্ত সংলগ্ন ক্লেভ শহরের আদালত রবার্ট বি.কে পাঁচ বছরের কারাদন্ড দেন।

২০২০ সালে নেদারল্যান্ডস সংলগ্ন আরেক শহর গখ-এ অভিযান চালিয়ে টানা ১৪ বছর যৌন নিপীড়নের শিকার হওয়া ওই নারীকে উদ্ধার করে জার্মান পুলিশ। এক উপাসনালয়ে আটক অবস্থায় পাওয়া যায় তাকে। সেই অভিযানেই কথিত ধর্মগুরু রবার্ট বি. গ্রেপ্তার হন। তার 'অর্ডার অব ট্রান্সফর্ম্যান্টস' ধর্মের ৫৪ জন অনুসারীও তখন সেই উপাসনালয়ে ছিলেন। ৫৪ জন অনুসারীর মধ্যে ১০ জন শিশু। জানা গেছে, রবার্ট বি. কথিত 'অর্ডার অব ট্রান্সফর্ম্যান্টস'-এর সব অনুসারীর কাছে নিজেকে 'নবি' দাবি করতেন।

রবার্ট বি. অবশ্য যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, ভুক্তভোগী নারী ঈশ্বরের দর্শন পেয়েছিলেন এবং সে কারণে স্বেচ্ছায়ই তিনি নির্জনতাকে বরণ করেছিলেন। তার আইনজীবী জানিয়েছেন, ক্লেভের আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে