শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রতিবেশীর কমোড ফ্ল্যাশের জ্বালায় আদালতে অতিষ্ঠ দম্পতি!

আইন ও বিচার ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২২, ০০:০০

খুব যত্ন করে ফ্ল্যাট সাজিয়েছিলেন এক পরিবার। চার ভাই এক সঙ্গে থাকতেন সেই ফ্ল্যাটে। কিন্তু একটা খুঁত থেকে গিয়েছিল। যা কিনা তাদের শেষ পর্যন্ত আদালতের দরজায় টেনে নিয়ে গিয়েছে। তা-ও আবার প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে।

ওই ফ্ল্যাটেরই পাশেরটায় থাকেন এক দম্পতি। তাদের অভিযোগ, রাত্রিবেলায় পাশের ফ্ল্যাটের কমোডের ফ্ল্যাশে এত জোরে আওয়াজ হয় যে তাদের ঘুমের ব্যাঘাত ঘটে। প্রতি দিন রাতে এমনটা হওয়ায় রীতিমতো বিরক্ত দম্পতি আদালতের দ্বারস্থ হন। তারা দাবি করেন, পাশের ফ্ল্যাটের কমোডের ফ্ল্যাশের আওয়াজ কমাতে হবে এবং এই আওয়াজের কারণে এত দিন তাদের যে ঘুমের ব্যাঘাত ঘটেছে তারও ক্ষতিপূরণ দিতে হবে। ঘটনাটি ইটালির।

আদালত তদন্তের নির্দেশ দেয়। এবং দেখা যায়, দম্পতির অভিযোগই ঠিক। সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন চার ভাই। কিন্তু আদালত ওই দম্পতির পক্ষেই রায় দেয়। আদালত বলেন, কমোডের ফ্ল্যাশের আওয়াজ দম্পতির জীবনের উপর প্রভাব ফেলছে। তাদের পারিবারিক এবং গোপনীয়তা ভঙ্গ হচ্ছে। যা কখনই হওয়া উচিত নয়। ২০০৩-এ ওই ফ্ল্যাটটি কিনেছিলেন চার ভাই।

তারপর থেকেই প্রতিবেশী দম্পতি অভিযোগ তোলে ফ্ল্যাশের আওয়াজের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে চলা সমস্যার অবশেষে সমাধান হলো এবং তা আদালতের হস্তক্ষেপে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে