বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের প্যানেল ঘোষণা

আইন ও বিচার ডেস্ক
  ০১ মার্চ ২০২২, ০০:০০

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের বাসভবনে বৈঠক শেষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। এ সময় রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং সংগঠনের আহ্বায়ক ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূনসহ শত শত আইনজীবী উপস্থিত ছিলেন।

নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে আব্দুন নূর দুলালের নেতৃত্বে লড়বে সরকার সমর্থিতরা। সম্পাদকীয় অন্যান্য পদে মনোনীত প্রার্থীরা হলেন- সহ-সভাপতি মোহাম্মদ হোসেন, শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ ডক্টর ইকবাল করিম, সহসম্পাদক হারুনুর রশিদ ও ব্যারিস্টার হামিদুর মিজবাহ।

এছাড়া সদস্য অ্যাডভোকেট হাসান তারিক পলাশ, মো. মনিরুজ্জামান রানা, মুনমুন নাহার, সুব্রত কুমার কুন্ড, শফিক রায়হান শাওন, শাহাদাত হোসেন রাজিব ও ফাতেমা বেগম রীনা মনোনয়ন পেয়েছেন। উলেস্নখ্য, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের দুই দিনব্যাপী নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে নির্বাচন পরিচালনায় সমিতির সাবেক সম্পাদক ও সিনিয়র অ্যাডভোকেট এ ওয়াই মসিউজ্জামানকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রতি বছরের মতো এবারও সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সম্পাদকীয় ৭টি ও সদস্য পদ রয়েছে ৭টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে