শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঈদের ছুটিতে বিচারকাজ পরিচালনায় হাইকোর্টের ৬ বেঞ্চ

আইন ও বিচার ডেস্ক
  ২৬ এপ্রিল ২০২২, ০০:০০

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে আসামি ২৯ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের (হাইকোর্ট ও আপিল বিভাগ) নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে এই সময় হাইকোর্টের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সুপ্রিম কোর্ট প্রশাসন কর্তৃক জারিকৃত প্রধান বিচারপতি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অবকাশকালীন বেঞ্চ গঠন সংক্রান্ত তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনায় ছয়টি অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে। এর মধ্যে ৩টি একক ও ৩টি দ্বৈত বেঞ্চ রয়েছে। আসামি ৫ মে থেকে ১২ মে পর্যন্ত এসব বেঞ্চে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি শুনানি গ্রহণ ও নিষ্পত্তি করা হবে।

অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি

বোরহান উদ্দিন

সাপ্তাহিক ছুটি ও সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের অবকাশকালে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভ্যাকেশন জজ হিসেবে বিচারপতি বোরহান উদ্দিনকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সুপ্রিম কোর্ট প্রশাসনের জারি করা আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বিচারপতি বোরহান উদ্দিন আসামি ৯ এবং ১১ মে সকাল ১১টা থেকে শারীরিক উপস্থিতিতে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

উলেস্নখ্য, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে আসামি ২৯ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের (হাইকোর্ট ও আপিল বিভাগ) নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে