গাছ লাগানোর শর্তে খুনের চেষ্টা মামলার আসামিকে জামিন দিলেন মধ্যপ্রদেশ আদালত

৩০ দিনের মধ্যে চারা গাছগুলোর ছবি তুলে আদালতে পেশ করার নির্দেশও দেওয়া হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে প্রতি তিন মাস পর পর গাছগুলো কেমন আছে সেই বিষয়ে তথ্য জমা দিতে বলা হয়েছে অভিযুক্ত রিঙ্কুকে। অভিযুক্তের তরফ থেকে গাছের যত্নে কোনো ত্রম্নটি থাকলে তার জামিন বাতিল করা হতে পারে বলেও বিচারপতি পাঠক স্পষ্ট করেছেন
গাছ লাগানোর শর্তে খুনের চেষ্টা মামলার আসামিকে জামিন দিলেন মধ্যপ্রদেশ আদালত

গাছ লাগালে তবেই মিলবে জামিন। এই শর্তেই জামিন পেলেন খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার হওয়া অভিযুক্ত রিঙ্কু শর্মা। তাকে জামিন দিলেন মধ্যপ্রদেশ হাইকোর্টের গ্বালিয়র বেঞ্চের বিচারপতি আনন্দ পাঠক। বিচারপতি পাঠক গত সপ্তাহে এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে রিঙ্কুকে জামিন দেন।

রিঙ্কুর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ

আনা হয়েছিল। সেই মামলা মধ্যপ্রদেশ হাইকোর্টের গ্বালিয়র বেঞ্চে চলছিল।

১৩ এপ্রিলের রায়ে মধ্যপ্রদেশ উচ্চ আদালত রিঙ্কুকে ১০টি চারা লাগানোর নির্দেশ দিয়েছেন। গ্রেপ্তারির হাত থেকে বাঁচতে অভিযুক্ত রিঙ্কুকে যে কোনো ১০টি ফলের বা নিম বা অশ্বত্থ গাছ লাগাতে হবে। তবে শুধু গাছ লাগিয়েই নিষ্কৃতি নেই। গাছগুলির যত্নও নিতে হবে তাকে। এমনই রায় আদালতের। তবে উচ্চ আদালত আরও জানিয়েছেন, অভিযুক্ত তার পছন্দসই যে কোনো জায়গায় এই চারা গাছগুলো লাগাতে পারবেন। তবে নিজ খরচে রিঙ্কুকে এই গাছগুলির যত্ন নিতে হবে বলেও বিচারপতি পাঠক স্পষ্ট নির্দেশ দেন।

পাশাপাশি ৩০ দিনের মধ্যে চারা গাছগুলোর ছবি তুলে আদালতে পেশ করার নির্দেশও দেওয়া হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে প্রতি তিন মাস পর পর গাছগুলো কেমন আছে সেই বিষয়ে তথ্য জমা দিতে বলা হয়েছে অভিযুক্ত রিঙ্কুকে। অভিযুক্তের তরফ থেকে গাছের যত্নে কোনো ত্রম্নটি থাকলে তার জামিন বাতিল করা হতে পারে বলেও বিচারপতি পাঠক স্পষ্ট করেছেন। অভিযুক্ত স্বেচ্ছায় সমাজসেবা করার ইচ্ছা প্রকাশ করার পরই এই নির্দেশ দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে