শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দায়িত্ব গ্রহণ করছেন আপিল বিভাগের নতুন রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান

আইন ও বিচার ডেস্ক
  ১৭ মে ২০২২, ০০:০০

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার হিসেবে কর্মস্থলে যোগ দিচ্ছেন হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা (স্পেশাল অফিসার) মোহাম্মদ সাইফুর রহমান। অপরদিকে আপিল বিভাগের বর্তমান রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা বদলিকৃত কর্মস্থল ঢাকার বিশেষ জজ আদালত নং-৮ এর বিশেষ জজ হিসেবে যোগদান করছেন।

বৃহস্পতিবার (১২ মে) সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জারি করা পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান স্বাক্ষরিত এ দুটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ১৩ এপ্রিল আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ তাদের বদলি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এতে হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার পদে প্রেষণে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমানকে বদলি করে আপিল বিভাগের রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়। সে অনুযায়ী তাকে আজ ১২ মে অপরাহ্নে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয় বিজ্ঞপ্তিতে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে মন্ত্রণালয়ের একই স্মারকে আপিল বিভাগের বর্তমান রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞাকে বিশেষ জজ হিসেবে ঢাকার বিশেষ জজ আদালত নং-৮ এ বদলি করা হয়। ফলে আপিল বিভাগের রেজিস্ট্রার পদে প্রেষণে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা জেলা ও দায়রা জজ মো. বদরুল আলম ভূঞাকে আজ ১২ মে অপরাহ্নে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয় বিজ্ঞপ্তিতে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে