৮ জেলার আদালতে মাতৃদুগ্ধ পাননকেন্দ্র স্থাপন করে সচিত্র তথ্য প্রেরণের নির্দেশ

৮ জেলার আদালতে মাতৃদুগ্ধ পাননকেন্দ্র স্থাপন করে সচিত্র তথ্য প্রেরণের নির্দেশ

সারাদেশের জেলা ও দায়রা জজ আদালতসমূহের সুবিধাজনক স্থানে বিচারপ্রার্থীদের জন্য মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপনের নির্দেশ দিয়েছিল সরকার। সে অনুযায়ী আটটি জেলা বাদে সব আদালতে ইতোমধ্যে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করা হয়েছে।

এবার অবশিষ্ট আট জেলার অধস্তন আদালতে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপনের নির্দেশ জারি করা হয়েছে। জেলাগুলো হচ্ছে- নোয়াখালী, খাগড়াছড়ি, রাজশাহী, পটুয়াখালী, বরগুনা, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ ও ফরিদপুর।

আগামী ১৫ জুনের মধ্যে এসব জেলার জেলা ও দায়রা জজ আদালতের সুবিধাজনক স্থানে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করে ছবিসহ এ সংক্রান্ত তথ্য প্রেরণ করতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে গত মঙ্গলবার (৭) জুন নির্দেশনা জারি করা হয়েছে।

আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. একরামুল হক শামীম স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, আইন ও বিচার বিভাগের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় কৌশলগত উদ্দেশ্য ১৫-এর কার্যক্রম ৪.৩.২ অনুযায়ী ৪.৩ এ বর্ণিত মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত জনহিতকর কার্যাবলির অংশ হিসেবে জেলা ও দায়রা জজ আদালতের সুবিধাজনক স্থানে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করে ছবিসহ এ সংক্রান্ত তথ্য এ বিভাগকে অবহিত করার জন্য ইতোপূর্বে পত্র প্রেরণ করলেও নোয়াখালী, খাগড়াছড়ি, রাজশাহী, পটুয়াখালী, বরগুনা, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ ও ফরিদপুর জেলা থেকে এখনো পর্যন্ত তথ্য পাওয়া যায়নি। ওই ৮টি জেলার জেলা ও দায়রা জজ আদালতের সুবিধাজনক স্থানে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করে ছবিসহ এ সংক্রান্ত তথ্য আগামী ১৫ জুন ২০২২ তারিখের মধ্যে এ বিভাগকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে