শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিথ্যা তথ্যে আইনজীবী, সনদ বাতিল করল বার কাউন্সিল

ম আইন ও বিচার ডেস্ক
  ০৬ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ঢাকা আইনজীবী সমিতির সদস্য সরকার অসিম কুমার নামের এক আইনজীবীর সনদ বাতিল করেছে। সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল। সংস্থার ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল উর রহমান সই করা এক নোটিশে এ তথ্য জানানো হয়।

অসিম কুমার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের ২০নং আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে দায়িত্বপালন করছিলেন। তার পিতার নাম (মৃত) অধির কুমার সরকার।

নোটিশের তথ্য অনুযায়ী, সরকার অসিম কুমার ১৯৯৪ সালের ৮ আগস্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদ থেকে চাকরিচু্যত হন। কিন্তু 'সরকারি চাকরি থেকে চাকরিচু্যত হননি' মর্মে মিথ্যা হলফনামা জমা দিয়ে বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং মিথ্যা তথ্য দিয়ে ১৯৯৭ সালে বার কাউন্সিল থেকে সনদ লাভ করেন।

পরবর্তী সময়ে বার কাউন্সিলে এ সংক্রান্ত অভিযোগ আসে। অভিযোগ আমলে নিয়ে তাকে সংস্থার পক্ষ থেকে শোকজ করা হয়। ইসু্য করা কারণ দর্শানোর নোটিশের জবাব গ্রহণযোগ্য না হওয়ায় বার কাউন্সিল সভায় তার সনদ বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তী সময়ে বিধি মোতাবেক তার সনদ বাতিল করে বার কাউন্সিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে