বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় উত্তীর্ণ আরও ১০৬

আইন ও বিচার ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৩, ০০:০০

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় আরো ১০৬ জন উত্তীর্ণ হয়েছেন। তৃতীয় পরীক্ষকের নিরীক্ষা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়েছে। এনরোলমেন্ট কমিটির নির্দেশে সংস্থার সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ডক্টর ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে ২৮ ডিসেম্বর এ ফলাফল প্রকাশ করা হয়।

এর আগে চলতি বছরের ১৭ জুন নৈর্ব্যক্তিক (গঈছ) পরীক্ষা ঢাকার ২৬টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪০ হাজার ৬৯৫ জন প্রার্থী। সনদ পরীক্ষার প্রথম ধাপে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ২৫৭ জন প্রার্থী।

এরপর গত ১৭ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা এতে অংশগ্রহণ করেন।

পরবর্তী সময়ে গত ৮ ডিসেম্বর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় ৫ হাজার ২০৯ জন উত্তীর্ণ হন। তৃতীয় পরীক্ষকের কাছে নিরীক্ষার জন্য ৩২৪ জনের ফলাফল পেন্ডিং রাখা হয়। এছাড়া আরো একজনের ফলাফল স্থগিত রাখা হয়।

তৃতীয় পরীক্ষকের নিরীক্ষা শেষে স্থগিত রাখা প্রার্থীদের ফল ঘোষণা করা হয়। প্রকাশিত ফল অনুযায়ী, তৃতীয় পরীক্ষকের কাছে নিরীক্ষার জন্য পেন্ডিং থাকা ৩২৪ জনের মধ্যে ১০৬ জন উত্তীর্ণ হয়েছেন। আর ফলাফল স্থগিত রাখা একজন প্রার্থী অনুত্তীর্ণ হয়েছেন।

এদিকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে জানানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে