শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ধর্ষকের বিচার দাবিতে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন

নন্দিনী ডেস্ক
  ১১ জানুয়ারি ২০২১, ০০:০০

ধানমন্ডিতে মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী আনুশা অর্না আমিনের ধর্ষণের বিচারের দাবিতে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। ৯ জানুয়ারি ধানমন্ডি ২৭ নম্বর রোডে রবীন্দ্র সরোবরে এ কর্মসূচি পালন করেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা।

শিক্ষার্থী ও অভিভাবকরা রবীন্দ্র সরোবরে এসে অর্নার ধর্ষকের বিচারের দাবিতে বেশ কিছু সময় বিক্ষোভ করেন। এরপর মোমবাতি প্রজ্বলন করে এক মিনিট নীরবতা পালন করেন। বিচারের দাবিতে আবারও বিক্ষোভ শুরু করেন তারা। পরে রাত ৮টার দিকে বাড়ি ফিরে যান তারা।

আন্দোলনের নেতৃত্বকারী শ্রাবণ চৌধুরী। ম্যাপেল লিভের এ লেভেলের ছাত্র। তিনি বলেন, ধর্ষকের বিচারের দাবিতে আমরা রাজপথে নেমেছি। আমরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা অর্নার চার ধর্ষকের পরিচয় জানতে চাই। দ্রম্নত জাতির সামনে প্রকাশ করতে হবে। তিনি বলেন, অর্নার বিচার প্রক্রিয়ার যে গতিতে আগাচ্ছে তার দ্রম্নত ও স্বচ্ছ প্রতিবেদন প্রকাশ করে অপরাধীকে যথাযথ শাস্তি দিতে হবে। ধর্ষকের বয়স কমিয়ে এ মামলাটিকে অন্যদিকে নেওয়ার চেষ্টা করা হচ্ছে সেটি করা হলে আমরা মেনে নেবো না।

ধর্ষকের বিচারের দাবিতে আমাদের আন্দোলন চলবে। দ্রম্নত পরবর্তী কর্মসূচি পালন করবেন বলেও জানান তিনি।

আন্দোলনে যোগ দেওয়া মাস্টারমাইন্ড স্কুলের অভিভাবক ফোরামের সদস্যা মো. আমানুল আবেদিন দিনা বলেন, অর্নার হত্যার বিচারের দাবিতে তার সহপাঠীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। তাদের নিরাপত্তায় অভিভাবকরা যুক্ত হয়েছেন। শান্তিপূর্ণভাবে ধর্ষকের বিচার ও তার প্রতিবাদ জানাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে