শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রত্নগর্ভা মা পুরস্কার পেলেন চাঁদপুরের ফয়জুন্নেসা বেগম

নন্দিনী ডেস্ক
  ১৬ মে ২০২২, ০০:০০
বিশ্ব মা দিবস উপলক্ষে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপির কাছ থেকে রত্নগর্ভা মা-২০২১ এর পুরস্কার গ্রহণ করছেন চাঁদপুরের আট সন্তানের গর্বিত জননী ফয়জুন্নেসা বেগম

বিশ্ব মা দিবস উপলক্ষে আজাদ প্রোডাক্টস রত্নগর্ভা মা-২০২১ এর পুরস্কার পেয়েছেন চাঁদপুর শহরের মাদ্রাসা রোডের পলাশ ভবনের বাসিন্দা মিসেস ফয়জুন্নেসা বেগম। তিনি ইঞ্জিনিয়ার মো. আবদুস সাত্তার পাটোয়ারীর সহধর্মিণী ও আট সন্তানের গর্বিত জননী।

৯ মে বিশ্ব মা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার তুলে দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়ামন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুলস্নাহ আল ইসলাম জ্যাকব, এমপি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডক্টর মো. সবুর খান, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, এমপি, মোংলাবন্দর কর্তৃপক্ষের চেয়ারমান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চিত্রশিল্পী মুস্তফা মনোয়ার, ঢাকা ক্লাবের সভাপতি খন্দকার মশিউজ্জামান ও আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। তার বড় ছেলে জিয়াউর রহমান আজাদ, বড় মেয়ে তানজিদা আজাদ ও ছোট মেয়ে অনামিকা আজাদ। অনুষ্ঠানে সাধারণ ও বিশেষ ক্যাটাগরিতে মোট ৩৮ জনকে 'রত্নগর্ভা মা' পুরস্কারে ভূষিত করা হয়। ১৯ বছর ধরে ব্যক্তিগত উদ্যোগে, নিজের খরচে বাংলাদেশের সফল ও আলোকিত মায়েদের 'রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড' দিচ্ছেন আজাদ প্রোডাক্টসের মালিক আবুল কালাম আজাদ।

ফয়জুন্নেসা বেগম জীবনের নানা বাধা বিপত্তি পেরিয়ে তার প্রতিটি ছেলেমেয়েকেই করে তোলেন শিক্ষিত, যারা সবাই আজ সমাজে সুপ্রতিষ্ঠিত। তার প্রথম সন্তান-জান্নাতুল মাওয়া চাঁদপুর আত্মনিবেদিতা মহিলা সংস্থার ডিস্ট্রিক্ট কো-অরডিনেটর, দ্বিতীয় সন্তান-ইসমে আজম পনির (এসবি, এমবিএ) আমেরিকায় এটিঅ্যান্ডটি'র প্রিন্সিপাল প্রোগ্রাম ম্যানেজার, তৃতীয় সন্তান মো. আজমে শাহাদাৎ মঈনউদ্দিন সবুর (বিএসসি ইঞ্জিনিয়ার-ডিইউইটি) আনোয়ার গ্রম্নপ বাংলাদেশের অপারেটিভ ডিরেক্টর, চতুর্থ সন্তান গাউসুল আজম শোয়েব (এমএসএস-অর্থনীতি) উপজেলা শিক্ষা অফিসার, বান্দরবন, পঞ্চম সন্তান সোহাগ হাসান (এমএসএস-পাবলিক এডমিনিস্ট্রেশন) একসময়ের দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ও বর্তমানে কানাডায় কর্মরত ও বসবাসরত, ষষ্ঠ সন্তান মো. আহসান হাবিব সোহেল (এমএসএস-ইতিহাস) সম্পাদক (নিউজ অ্যান্ড কারেন্ট এফেয়ার্স), এনটিভি, সপ্তম সন্তান জান্নাতুল নাঈম পলাশ (এমএ) সামাজিক কর্মকান্ডে নিয়োজিত এবং অষ্টম সন্তান- জান্নাতুল ফেরদাউস সুমী-রাজশাহী সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক। সত্যিই ফয়জুন্নেসা বেগম রত্নগর্ভা। জীবনের নানা ত্যাগ-তিতিক্ষার পর এই পুরস্কার আজাদ প্রোডাক্টসের পক্ষ থেকে তাকে সম্মানিত করার ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। আজ এই মহান রত্নগর্ভা জননী সবার কাছে দোয়াপ্রার্থী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে