মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিশ্বের সবচেয়ে সরু ও এলইডি ল্যাপটপ আনল আসুস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক
  ০২ জানুয়ারি ২০২১, ০০:০০

আসুস দেশের বাজারে নতুন একটি ল্যাপটপ এনেছে। আসুস জেনবুক এস ফ্লিপ (ইউএক্স৩৭১) প্রিমিয়াম ল্যাপটপটি বিশ্বের সবচেয়ে সরু ও এলইডি ল্যাপটপ।

এক বিজ্ঞপ্তিতে আসুস জানিয়েছে, হাইঅ্যান্ড ব্যবহারকারীদের জন্য ল্যাপটপটি আনা হয়েছে। তাই কনফিগারেশনের সঙ্গে মিলিয়ে এর দাম কিছুটা বেশিই পড়বে। ল্যাপটপটির দাম ১ লাখ ৫৮ হাজার টাকা। সারা দেশে আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) পাওয়া যাচ্ছে।

ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি এবং এটি ১৪ মিলিমিটারের চেয়েও পাতলা। এতে আরও রয়েছে ৩৬০ ডিগ্রি ইরগোলিফট হিঞ্জ ডিজাইন, এ কারণে এর ডিসপেস্ন যে কোনো পজিশনে নিয়ে ব্যবহার করা যায়। ল্যাপটপটির সাথে থাকছে আসুস পেন২.০ অ্যাক্টিভ স্টাইলাস, যা ১২ মাস পর্যন্ত ব্যাটারি লাইফের নিশ্চয়তা দেয়। ডিভাইসটি এসেছে ৬৭ ওয়াটের ব্যাটারি, যা ১৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে পারে।

আসুসের জেনবুক এস ফ্লিপ ল্যাপটপটিতে রয়েছে ১৩ দশমিক ৩ ইঞ্চির ফোরকে ওএলইডি টাচস্ক্রিন ডিসপেস্ন। রয়েছে ৩৮৪০*২১৬০ পিক্সেল রেজু্যলেশন এবং মাত্র ০.২ এমএস রেসপন্স টাইম। ডিসপেস্নটি শতভাগ আল্ট্রাওয়াইড কালার গামুট ডিসিআই-পি৩ সাপোর্ট করে, যা মোশন পিকচারস ইন্ডাস্ট্রিতে কালার সেটিংসে ব্যবহার করা হয়।

আসুস জেনবুক ফ্লিপ এস ইউএক্স৩৭১ ডিভাইসে দেওয়া হয়েছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। ল্যাপটপটিতে থাকছে ইন্টেলের নতুন আইরিশ এক্স গ্রাফিক্স কার্ড, যা আল্ট্রা-থিন নোটবুকের ডেডিকেটেড গ্রাফিক্স সব থেকে শক্তিশালী গ্রাফিক্সগুলোর একটি। ল্যাপটপটি ইন্টেল ইভো পস্নাটফর্ম সমর্থিত। এতে থাকছে ১৬ জিবি পর্যন্ত র?্যাম ও এক টেরাবাইট পর্যন্ত পিসিআইই ৩.০ এনভিমি এসএসডি। রয়েছে থান্ডারবোল্ট ৪, এইচডিএমআই ১.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ টাইপে পোর্ট, যা সব ধরনের কানেক্টিভিটির নিশ্চয়তা দেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে