কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে পরিকল্পনা

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে পরিকল্পনা

২০২৫ সাল নাগাদ বৈশ্বিক কৃত্রিম বুদ্ধিমত্তার বাজার দাঁড়াবে ৩৮ হাজার কোটি মার্কিন ডলারে। এর মধ্যে ৯০ শতাংশই এন্টারপ্রাইজ মার্কেট থেকে আসবে বলে জানিয়েছেন চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের এক কর্মকর্তা।

প্রতিষ্ঠানটির প্রধান কর্মকর্তা বলেন, স্বাভাবিকভাবেই আমরা বিশ্বাস করি, আগামী দশকে কৃত্রিম বুদ্ধিমত্তার সফলতা শিল্প খাতে প্রয়োগের ওপর নির্ভর করবে। আগামী তিন বছরে ১০ লাখ কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা ডেভেলপার ও সহযোগীদের বিভিন্নভাবে সাহায্য করার পরিকল্পনা করেছে হুয়াওয়ে। তবে পুরো শিল্প খাতকে ডিজিটাল করার প্রক্রিয়াটি কোনো প্রতিষ্ঠান একা করতে পারবে না। এ খাতে বিভিন্ন প্রতিষ্ঠানকে একসঙ্গে

কাজ করতে হবে।

আইএএনএসের প্রতিবেদনে বলা হয়, হুয়াওয়ের বিপণন বিভাগের কর্মকর্তা প্রতিষ্ঠানের কৌশল সম্পর্কে বলেছেন, হুয়াওয়ে একটি পস্নাটফর্ম তৈরি করবে, যা এ খাতে বিভিন্ন সংস্থাকে একত্রে আনা হবে। এর নাম হবে জিআইও পস্নাটফর্ম। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে যোগাযোগ ও সহযোগিতার সুযোগ থাকবে। হুয়াওয়ের কর্মকর্তা বলেন, পস্নাটফর্ম, এআই ও ইকোসিস্টেমের মধ্যে সম্পর্ক তৈরি করা হবে। এতে বুদ্ধিমান বিশ্বের আগমন দ্রম্নততর হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে