সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

প্রায় ৬ বছর পর নতুন উইন্ডোজ আসছে ২৪ জুন

\হবিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট নতুন অপারেটিং সিস্টেম বাজারে নিয়ে আসছে আগামী ২৪ জুন।

সুনির্দিষ্টভাবে নাম জানা না গেলেও গতানুগতিকভাবে নতুন এই অপারেটিং সিস্টেমটির নাম 'উইন্ডোজ ১১' নামে বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে, যার মাধ্যমে প্রায় ৬ বছর পর নতুন উইন্ডোজ বাজারে নিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের খবর, ভার্চুয়াল এক আয়োজনের মাধ্যমে ২৪ জুন আনুষ্ঠানিকভাবে অবমুক্ত হবে নতুন উইন্ডোজ। উপস্থিত থাকবেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা এবং প্রধান পণ্য কর্মকর্তা প্যানোস প্যান। জানা গেছে, নতুন উইন্ডোজের লোগোতে পরিবর্তন আসতে পারে। আর নাম 'উইন্ডোজ ১১' হবে কিনা সেটাও উদ্বোধনের দিন নিশ্চিত করে বলা যাবে।

বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য ইমোর নতুন সুবিধা

\হবিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

ইমো সম্প্রতি বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য 'মাল্টিপল একাউন্ট সাপোর্ট' ফিচার নিয়ে এসেছে। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা একটি হ্যান্ডসেটেই নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে তাদের আলাদা ইমো একাউন্টে লগ-ইন ও পরিবর্তন করতে পারবেন।

এই সুবিধাটি বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে যুক্ত করা হয়েছে, ফলে একই পরিবারের একাধিক সদস্য আরও স্বাচ্ছন্দ্যে একটি মোবাইল ফোনের মাধ্যমেই প্রত্যেকের নিজস্ব ইমো একাউন্ট ব্যবহার করতে পারবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, 'মাল্টিপল একাউন্ট সাপোর্ট' সুবিধার ফলে ব্যবহারকারীরা এখন একই ডিভাইসে সর্বোচ্চ পাঁচটি আলাদা একাউন্ট ব্যবহার করতে পারবেন। 'মি' সেটিং পেজে সদ্য যুক্ত হওয়া 'সুইচ একাউন্ট' ট্যাবে ক্লিক করে এই সুবিধাটি উপভোগ করা যাবে। নতুন একাউন্ট সংযুক্তির পর ব্যবহারকারীরা কোনো প্রকার রি-স্টার্ট বা পুনরায় লগ-ইনের ঝামেলা ছাড়াই এক একাউন্ট থেকে অন্য একাউন্টে সুইচ করতে পারবেন। এ ক্ষেত্রে, নতুন একাউন্ট যোগ করার সময় একাউন্টের নিরাপত্তা নিশ্চিতে ওটিপি ভেরিফিকেশনের প্রয়োজন হবে। স্থানীয় চাহিদা অনুসারে নিজেদের পণ্য ও সেবা বাজারে নিয়ে আসার মাধ্যমে বাংলাদেশে ইমো ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে