পার্সোনালাইজড ফিড চালু করবে মাইক্রোসফট

পার্সোনালাইজড ফিড চালু করবে মাইক্রোসফট

নতুন ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট। জানা গেছে, মাইক্রোসফট এবার পার্সোনালাইজড একটি ফিড চালু করতে যাচ্ছে। এর ফলে অ্যাপল, গুগলসহ আরও বেশ কয়েকটি সংস্থার সঙ্গে রীতিমতো প্রতিযোগিতা করবে এই প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট নিজে কোনো স্টোরি বা কনটেন্ট প্রকাশ করে না। বিভিন্ন সংস্থার থেকে বিভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। সেই কনটেন্ট থেকেই নিজেদের পছন্দমতো বাছাই কনটেন্ট নিউজ ফিডে দেখতে পাবেন ব্যবহারকারীরা।

ফেসবুক বা অন্য বিভিন্ন অনলাইন মিডিয়ার ক্ষেত্রে ইউজাররা শুধু পছন্দমতো কনটেন্ট দেখতে পান নিজেদের ফিডে। কারণ ব্যবহারকারীর পছন্দমতো কনটেন্ট বুঝতে পারে ফেসবুক এবং সেই অনুযায়ী রেকমেন্ড লিস্ট তৈরি করে।

এতদিন পর্যন্ত মাইক্রোসফটের ক্ষেত্রে বিষয়টি একটু ভিন্ন ছিল। যে কোনো ব্যবহারকারী যে কোনো কনটেন্ট পেতেন। কিন্তু এবার থেকে নিজের পছন্দমতো কনটেন্ট পাবেন ব্যবহারকারীরা।

জানা গেছে, এ ক্ষেত্রে মূলত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হবে। ইউজারের এনগেজমেন্ট অনুযায়ী কনটেন্ট রেকমেন্ড করা হবে। এভাবেই চলবে কার্যক্রম।

জানানো হয়েছে, 'মাইক্রোসফট একটি বিশেষ প্রযুক্তি নিয়ে আসছে। যা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও উন্নত করবে। মেশিন লার্নিং, এ ওয়ান এবং হিউম্যান মডারেশনের মাধ্যমে কনটেন্ট মডারেট করা হবে। যার মাধ্যমে ইউজাররা আরও ভালো কনটেন্ট পাবেন।

ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো কনটেন্ট পাবেন। পাশাপাশি ব্যবহারকারীরাও নিজেরা মডারেশন করতে পারবেন। এছাড়া সেখানে আরও কিছু ট্যাব যোগ করা হবে। যেগুলোর মধ্যে থাকবে স্পোর্টস, মানি, লাইফস্টাইল এবং আরও অন্য কিছু।'

আগামীতে হাইপার লোকাল কনটেন্টের উপরেও বিভিন্ন আপডেট আনতে চলেছে সংস্থাটি। কোনো নির্দিষ্ট এলাকার ওপর আপডেটও পাবেন ব্যবহারকারীরা। স্থানীয় এলাকার রেস্টুরেন্ট, বা স্থানীয় কোনো এলাকার খোঁজ পেতে সাহায্য করবে মাইক্রোসফট। ইতিমধ্যে অ্যাপটি গুগল পেস্ন-স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। যদিও বর্তমানে ওই অ্যাপের কোনো লিংকে ক্লিক করলে সরাসরি ওয়েবসাটইটে ঢুকে যাচ্ছে ব্যবহারকারীরা। কিন্তু এই বিষয়েও দ্রম্নত আপডেট নিয়ে আসা হবে বলে জানানো হয়েছে। যার মাধ্যমে অ্যাপে কোনো লিংকে ক্লিক করলে অ্যাপেই সেই লিংকটি খুলবে। সেটি রিডাইরেক্ট করে ওয়েবসাইটে নিয়ে যাবে না। এর পাশাপাশি কয়েকদিন আগেই জানানো হয়েছে অক্টোবর মাসে লঞ্চ করতে চলেছে উইন্ডোস-১১। বর্তমান মাইক্রোসফট ব্যবহারকারীরা বিনা মূল্যে

আপডেট করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে