সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ফেসবুক চশমা স্মার্ট গস্নাস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

সম্প্রতি বিশ্ববিখ্যাত ব্র্যান্ড রেবনের সঙ্গে অংশীদারত্বে স্মার্ট গস্নাস উন্মুক্ত করেছে ফেসবুক। 'রেবন স্টোরিস' শিরোনামের এই সিরিজের ২০টি ভিন্ন মডেল ও ডিজাইনের চশমার সর্বনিম্ন খুচরা মূল্য ধরা হয়েছে ২৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২৫ হাজার টাকার বেশি।

ফেসবুকের বরাতে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলো জানাচ্ছে, এই স্মার্ট চশমা পরিচালনা করতে হবে নতুন 'ফেসবুক ভিউ' অ্যাপের মাধ্যমে। ব্যবহারকারীরা ছবি বা ভিডিও করার জন্য শুধু হেই ফেসবুক বলে ভয়েজ কমেন্ট দিলেই কাজ শুরু করবে এই স্মার্ট গস্নাস। তবে ভিডিও করা যাবে মাত্র ৩০ সেকেন্ডব্যাপী।

স্মার্ট গস্নাসে থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। গস্নাসটি ছবি তুলবে এমনভাবে, যেভাবে আপনি চোখে দেখছেন। স্মার্ট গস্নাসে তোলা ছবি ও ভিডিও 'ফেসবুক অ্যাসিস্ট' ভয়েস কমান্ড ফিচারের মাধ্যমে দ্রম্নত ও সরাসরি ফেসবুকে প্রকাশ করা যাবে, পাশাপাশি সেভ করা যাবে স্মার্টফোনে।

স্মার্ট গস্নাসে তিনটি অডিও মাইক্রোফোন ও কৃত্তিম বুদ্ধিমত্তা প্রযুক্তি সংবলিত নয়েস কন্ট্রোল প্রযুক্তি, যার মাধ্যমে মিডিয়া মিউজিক এবং পডকাস্ট শোনার পাশাপাশি চশমা দিয়ে ফোন কলে কথা বলা যাবে।

নতুন ফিচার নিয়ে গুগল মিট

\হবিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

গুগলের ভিডিও কনফারেন্সিং অ্যাপ গুগল মিট নিয়ে এসেছে নতুন ফিচার। জানা গেছে, এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজু্যয়াল ইফেক্টস। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন অ্যাপল ভিজু্যয়াল ইফেক্টস থাকবে আগের তিনটি ডটের মতো। খুললে দেখা যাবে দুটি বস্নার ইনটেনসিটি। এর মধ্যে বিভিন্ন ধরনের স্ট্যাটিক, কাস্টম এবং অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড পাওয়া যাবে। কল করার আগে নিজের পছন্দ মতো ইফেক্টসের ভিজু্যয়াল সেট করে, সেটা দেখেও নেওয়া যাবে। গুগল মিটের এই ভিজু্যয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

গুগল মিটে এতদিন নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়া যেত। নতুন এই ভিজু্যয়াল ইফেক্টসের মাধ্যমে এবার ব্যাকগ্রাউন্ডের দৃশ্য অস্পষ্ট করা যাবে। এর ফলে নিজেদের পছন্দমতো ইফেক্টসের ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডের দৃশ্য নিজেদের মতো করে বদলে দেওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে