বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সর্বকনিষ্ঠ গেস্নাবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড অর্জনকারী

জাওয়াদ আরাফ খান
  ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

সম্প্রতি আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় তৃতীয়তম গেস্নাবাল চেঞ্জ মেকার সামিট ও অ্যাওয়ার্ড। প্রথম সামিট নেপাল এবং দ্বিতীয় সামিত ভারতের দিলিস্নতে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের মানবাধিকার সংগঠন এইচ অ্যান্ড এইচ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন, ভারতের প্রজেক্ট ১০০ এবং নেপালের হিউম্যান হারমনি নেপাল এই তিন সংগঠনের সম্মেলনটি আয়োজন করা হয়েছে। মূলত জলবায়ু পরিবর্তন বিষয় নিয়েই আলোচনা হয়েছে দেশে-বিদেশি নাগরিক ছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কসভোর রাষ্ট্রদূত গুণের উরেয়া, নেপালের ডেপুটি মিশন ললিতা সিলোয়াল, বুনাই-এর হাইকোর্ট কমিশনাষ হাজী হারিছ বিন আদমান, বাংলাদেশের সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল এম শাখাওয়াত হোসেনসহ সরকারি ্‌ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে কি নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক বাইক চ্যান্সেলর প্রফেসর ডক্টর আইনুন নিসাদ।

আলোচনা শেষে যারা জলবায়ু পরিবর্তন ছাড়াও শিক্ষা ক্রীড়া, আইন পেশা ও সমাজসেবামূলক কার্যক্রম, নারীর ক্ষমতায়ন ইত্যাদিতে বিশেষ অবদান রেখেছেন তাদের গেস্নাবাল চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড ২০২৩-এ ভূষিত করা হয় এবং তাদের সম্মেলনে অ্যাওয়ার্ড মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়। অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে আন্তর্জাতিক ট্রাভেল ও সোশ্যাল নেটওয়ার্কিং-এ আসমা আজমেরী, গণমাধ্যম ও প্রযোজনায় সালাউদ্দিন ইউসুফ, শিক্ষা ও গবেষণায় নেপালের প্রফেসর ডক্টর বিনু সিটুলা, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. সারোয়ার হোসাইন লাভলু, নারীর ক্ষমতায়ন, সোশ্যাল বিজনেস ও মার্কেটিং-এর ওপর কনফারেন্সে সর্বকনিষ্ঠ অ্যাওয়ার্ডি হিসেবে সহোদর জমজ বোন মারজান আজমি ও রাইয়ান আজমি এই পুরস্কার প্রদান করা হয়।

মারজান ও রায়হান আজমি অনলাইনভিত্তিক বিজনেস ঞৎঁংঃঁং ওহঃবৎহধঃরড়হধষ-এর ফাউন্ডার হিসেবে ও ক্যাম্পাস অ্যাম্বাসাডর ঈধসঢ়ঁং খরঃঃষব-এ কাজ করছেন।

তাদের এই অর্জনে আত্মীয়-স্বজন শুভাকাঙ্ক্ষী পরিবার পরিজনসহ সবাই আন্তরিক শুভেচ্ছা জানান এবং তারা দুই বোন আত্মীয়-স্বজনসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করেন যেন নারীর ক্ষমতায়ন, সোশ্যাল বিজনেসসহ তাদের ভবিষ্যৎ পেশাগত জীবনে সাফল্যের স্বর্ণ শিখরে করে পৌঁছাতে পারেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে