বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরবই পছন্দ নিরবের

শুরুটা মডেলিং দিয়ে হলেও একসময় টিভি নাটকে ব্যস্ত হয়ে পড়েন আর বর্তমানে চিত্রনায়ক হিসেবেই বেশি পরিচিত করতে চান নিজেকে নিরব হোসাইন। চলচ্চিত্রে নিজের ক্যারিয়ারকে পাকাপোক্ত করতে দীর্ঘদিন ধরেই নিরলস কাজ করে যাচ্ছেন বাংলালিঙ্ক মডেলখ্যাত এ অভিনেতা। বাণিজ্যিক ধারা ছাড়াও এ অভিনেতা কাজ করছেন ঐতিহাসিক চলচ্চিত্রেও। লকডাউনের পর কয়েকটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। চলচ্চিত্রে ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

লকডাউনের পর ব্যস্ততা কেমন উপভোগ করছেন?

হঁ্যা, লকডাউনের পর সত্যিই ব্যস্ততা বেড়ে গেছে। ভালো ভালো কয়েকটি চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছি এবং কাজ শুরু করেছি লকডাউনের পর। এই ব্যস্ততায় খুবই ভালো লাগছে। আসলে শিল্পী হিসেবে অভিনয়ে নিজেকে ব্যস্ত রাখতে ভালো লাগে। সরব থাকলেও ভালো লাগে।

গল্প ও চরিত্রে কতটা ভিন্নতা খুঁজে পাচ্ছেন?

অনেক ভিন্নতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে 'বিধাতা'। সত্য ঘটনা অবলম্বনে 'কসাই'। একটি ট্র্যাপে পড়ার ঘটনাকে কেন্দ্র করেই মূলত এর গল্প। থ্রিলার গল্পের চলচ্চিত্র 'চোঁখ'। আর মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে 'ফিরে দেখা'। প্রতিটি চলচ্চিত্রে আমার চরিত্রেও ভিন্নতা রয়েছে। আমি একজন অভিনয় শিল্পী। অভিনয় শিল্পীরা কাদা মাটির মতো প্রতিনিয়তই নিজেদেরকে ভাঙতে জানেন।

চলচ্চিত্রে চরিত্রের গুরুত্ব কীভাবে মূল্যায়ন করেন?

আমার কাছে চলচ্চিত্রে নিজের চরিত্রের গুরুত্বটা অনেক বেশি তাৎপর্য বহন করে। যে চরিত্র পুরো গল্পটি টেনে নিয়ে যায়। ক্যারিয়ারের এ পর্যায় এসে এমন কোনো চলচ্চিত্র করতে চাই না যে ছবিতে আমার চরিত্র গুরুত্বপূর্ণ নয়। চলচ্চিত্রে সব সময়ই প্রধান নায়কের চরিত্রে অভিনয় করে আসছি। চরিত্রকে সুন্দরভাবে দর্শকদের সামনে উপস্থাপনের চেষ্টা করেছি এবং দর্শকদের গ্রহণযোগ্যতাও পেয়েছি। ক্যারিয়ারের বাকি দিনগুলোতেও দর্শকদের এমন ভালোবাসা আশা করছি।

বুবলীর সঙ্গে ফের অভিনয় করছেন!

'ক্যাসিনো'র পর বুবলির সঙ্গে 'চোঁখ' চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি। বুবলি দারুণ একজন মানুষ। তার সঙ্গে আগের কাজের অভিজ্ঞতা ভালো। 'ক্যাসিনো'তে কাজ করে বুঝেছি বুবলী পরিপূর্ণ ডেডিকেটেড শিল্পী। আবার তার সঙ্গে কাজ করতে যাচ্ছি? প্রত্যাশা অনেক বেশি। আশা করছি দারুণ কিছুই হবে।

ঐতিহাসিক তিতুমীর চলচ্চিত্রের খবর কী?

তিতুমীর চলচ্চিত্রটি স্বপ্নের কাজ হিসেবেই ধরা দিয়েছে। বিপস্নবী তিতুমীর হিসেবে নিজেকে দেখতে পারাটা দারুণ একটি ব্যাপার। সৌভাগ্যও বটে। তবে চ্যালেঞ্জিংও। প্রায় পৌনে দুইশত বছর আগের ঘটনা। এর নির্মাণ কাজ অনেক কঠিন। প্রস্তাব আসার পর অনেক ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিয়ে রাজি হয়েছি। মনে এখন অনেক জোড় পাচ্ছি। চলচ্চিত্রটির জন্য খুবই একসাইটেড। আশা করছি কাজটি খুব ভালো হবে।

রোজিনার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন?

রোজিনা আপু এবং আমার দুজনের বাড়িই রাজবাড়ী জেলায়। উনি দেশের গর্ব, আমাদের রাজবাড়ীর গর্ব। একই এলাকার মানুষ হওয়ায় তার প্রতি ইতোমধ্যেই আমার অন্যরকম আন্তরিকতা তৈরি হয়েছে। পাশাপাশি আমাদের বোঝাপাড়াও মজবুত হয়েছে।

বাণিজ্যিক থেকে ভিন্ন ধারার চলচ্চিত্রে অভিনয় করছেন...

একজন অভিনয় শিল্পী যেখানে ভালো কাজের সুযোগ পাবেন সেখানেই কাজ করবেন- এটাই স্বাভাবিক। বাণিজ্যিক ধারার চলচ্চিত্র বলেন আর ভিন্ন ধারার চলচ্চিত্র বলেন আমি সব সব ধরনের চলচ্চিত্রেই কাজ করতে চাই।

অপুর সঙ্গে ছায়াবৃক্ষ চলচ্চিত্রের অগ্রগতি কেমন?

২০১৯-২০২০ অর্থ-বছরের সরকারি অনুদানের চলচ্চিত্র 'ছায়াবৃক্ষ'। এতে আমার সঙ্গে জুটি বেঁধেছেন অপু বিশ্বাস। তানভীর আহমেদের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। ইতোমধ্যে আমরা চলচ্চিত্রটির প্রায় ৬০ ভাগ কাজ শেষ করেছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে