শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

দুই বাংলায় মুক্তি অপুর ছবি

ম তারার মেলা রিপোর্ট

চিত্রনায়িকা অপু বিশ্বাসের কলকাতার ছবি 'শর্টকাট' পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও মুক্তির পরিকল্পনার কথা জানালেন ছবির পরিচালক। সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্পে ছবিটি পরিচালনা করছেন সুবীর মন্ডল। এর আগে বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র পরিচালনা করে পরিচিতি পাওয়া সুবীরের এটিই পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ছবির দৃশ্য ধারণ ও ডাবিংয়ের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ১০ ফেব্রম্নয়ারি কলকাতায় গিয়ে ডাবিং করে এসেছেন বলে জানান অপু বিশ্বাস।

অপু বিশ্বাস জানান, মার্চের মধ্যেই ছবির যাবতীয় কাজ শেষ করে মুক্তির বিষয়টি চূড়ান্ত করা হবে। নচিকেতা চক্রবর্তীর শেকড় বাংলাদেশে। ছবিতে বাংলাদেশের বেশ কয়েকজন অভিনয়শিল্পীও আছেন। ফলে বাংলাদেশেও ছবিটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে। বিশেষ করে নচিকেতাকে নিয়ে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাঙালিদের তুমুল আগ্রহ রয়েছে। বাংলাদেশসহ বিশ্বের সব বাঙালির মাঝে ছবিটি পৌঁছে দিতে চাই আমরা। সাফটা চুক্তির আওতায় ছবিটি বাংলাদেশে মুক্তির ক্ষেত্রে ঢাকার কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রস্তাব পেলে তারা বিষয়টি বিবেচনা করবে বলে জানান সুবীর মন্ডল।

বিত্তবান পরিবারের এক ছেলে আর তার পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলের গল্পে নির্মাণ করা হয়েছে ছবিটি। এতে কলকাতার অভিনেতা গৌরব চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেছেন অপু বিশ্বাস। এই চলচ্চিত্রের মধ্য দিয়েই টালিগঞ্জের চলচ্চিত্রে পা ফেলেছেন অপু। গৌরব-অপু ছাড়াও এতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়; বাংলাদেশ থেকে আছেন অরিন, রেবেকা রউফ, গৌতম সাহা।

মাসুদ রানায় 'সোহানা' পূজা চেরি

ম বিনোদন রিপোর্ট

শেষপর্যন্ত চূড়ান্ত হলো কাজী আনোয়ার হোসেনের থ্রিলার সিরিজ 'মাসুদ রানা' সিনেমার শুটিংয়ের তারিখ। আগামী ২৬ ফেব্রম্নয়ারি থেকে এ সিনেমার শুটিং শুরু হবে। এতে সোহানা চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। প্রথম দিনের শুটিংয়েই অংশ নেবেন পূজা। এই চরিত্রে অভিনয় করার জন্য বেশ প্রস্তুতি নিয়েছেন এই অভিনেত্রী। বিষয়টি নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া।

মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন রাসেল রানা। নবনীতা চরিত্রে অভিনয় করবেন সৈয়দা তিথি অমনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাজ জানিয়েছে, প্রাথমিক বাজেট তিন কোটি ৫০ লাখ টাকা। ফাইট পরিচালনা করবে বাংলাদেশ, চেন্নাই ও ইন্দোনেশিয়ার ফাইট মাস্টার। শুটিং হবে ঢাকা, চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার ও ইন্দোনেশিয়ায়। এটা আর দশটা সিনেমার মতো না, উলেস্নখ করে জাজ তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলছে, অনেকেই মনে করছে, আমরা গল্পের কপি রাইট নিলাম আর সিনেমা বানিয়ে ফেললাম। বিষয়টা তেমন নয়। আমরা সব সময় এটা মাথায় রাখছি যে, এটা মাসুদ রানা। এটা অন্য ১০টা সিনেমার মতো না। এই সিনেমা নিয়ে দর্শকের প্রত্যাশা আকাশচুম্বী। আর তাই, এটা নিয়ে দীর্ঘদিন যাবৎ আমাদের কর্মযজ্ঞ চলছে। সেই কপি রাইট পাওয়ার পর থেকেই। জাজ বলছে প্রথম ধাপে ৩০,০০০ ছেলের মাঝ থেকে মাসুদ রানাকে খুঁজে বের করা ছিল খুব কঠিন কাজ। একই সঙ্গে কাজী আনোয়ার হোসেন স্যারের গল্পকে যুগোপযোগীভাবে চিত্রনাট্য করা। তারপর চরিত্রগুলোর যথাযথ অভিনেতা খুঁজে বের করা।

\হ

ভেঙেই যাচ্ছে কিমের সংসার

ম তারার মেলা ডেস্ক

মার্কিন সংগীতশিল্পী কানিয়ে ওয়েস্টের সঙ্গে মার্কিন মডেল ও উপস্থাপক কিম কার্দাশিয়ানের বিচ্ছেদ নিয়ে দীর্ঘদিন ধরেই নানা খবর চাউর হচ্ছিল। শেষ পর্যন্ত গুজবই সত্যিতে পরিণত হচ্ছে। কিম কার্দাশিয়ানের পক্ষে লস অ্যাঞ্জেলেস উচ্চ আদালতের প্রতিনিধির বক্তব্য অনুসারে রয়টার্স জানায়, শুক্রবার বিচ্ছেদের জন্য আবেদন করেছেন তিনি।

বিনোদনভিত্তিক ওয়েবসাইট টিএমজি'য়ের তথ্যানুসারে রয়টার্স আরও জানায়, শান্তিপূর্ণ এই বিচ্ছেদের আবেদনে কার্দাশিয়ান তাদের চার সন্তানের জন্য যৌথ তত্ত্বাবধানের জন্যও অনুরোধ করেছেন। তবে বিচ্ছেদের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। ৪০ বছর বয়সি কিমের এটা ছিল তৃতীয় বিয়ে; ওয়েস্টের প্রথম। তাদের প্রণয়ের সফল পরিণতি ঘটে ২০১৪ সালে বিয়ের মাধ্যমে। হলিউডে তারকা জুটি হিসেবে তাদের নাম ছড়িয়ে পড়তেও সময় লাগেনি। যৌথভাবে তাদের ডাকা হতো 'কিমিয়ে'। তবে তাদের এই সম্পর্কে চিড় ধরেছে বহু আগে থেকেই। আর সেটা ভালোমতো প্রকাশ পায় গত বছর।

জুলাই মাসে কিম টুইট করে জানান, ওয়েস্ট মানসিক রোগে ভুগছেন। তার প্রতি সহানুভূতি প্রকাশ করলেও সেখানে লিখেছিলেন, তার পক্ষে আর তার সঙ্গে থাকা সম্ভব হচ্ছে না। তিনি বিচ্ছেদের পথে রয়েছেন। ৪৩ বছর বয়সি এই মার্কিনর্ যাপ গায়ক এবার প্রেসিডেন্ট নির্বাচনেও দাঁড়িয়ে ছিলেন। নিজের নামে 'ফ্যাশন' পণ্য চালু করা ও ২১ বার গ্রামি জয়ী ওয়েস্ট বেশির ভাগ সময় ওয়েমিংয়ের খামারবাড়িতেই থাকেন। ওদিকে কিম বহুদিন ধরেই আলাদা থাকেন লস অ্যাঞ্জেলেসয়ের বাইরে ক্যালাবাসেস ম্যানশনয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে