সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে সুজাতা

ম তারার মেলা রিপোর্ট

বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে- এমন চলচ্চিত্রগুলোর জন্য প্রিভিউ কমিটির সদস্য হিসেবে কাজ করবেন বাংলা চলচ্চিত্রের 'রূপবান'খ্যাত সিনিয়র অভিনেত্রী সুজাতা। রাষ্ট্রপতির আদেশক্রমে সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব রুজিনা ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে রয়েছে অভিনেত্রী সুজাতা আজিমের নাম। বিষয়টি সম্পর্কে সুজাতা বলেন, 'আমাকে এ কমিটিতে রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। চেষ্টা করব আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে।' বিটিভির মহাপরিচালককে সভাপতি ও বিটিভির ঊর্ধ্বতন চলচ্চিত্র সম্পাদক মো. হুমায়ূন কবির ভূঁইয়াকে সদস্য সচিব করে ১২ সদস্যের এ তালিকায় আরও আছেন তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখার উপসচিব, চলচ্চিত্র পরিচালক ও কাহিনিকার আবদুস সামাদ খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আলম সিকদার জয়, শেখ মুন্নি আক্তার, শেখ আওলাদ হোসেন রুহুল, মো. গিায়সউদ্দিন খান, উপস্থাপিকা ও নাট্যশিল্পী তাহেরা ফেরদৌস জেনিফার, প্রডিউসার অ্যান্ড আর্ট ডিরেক্টর তাহমিনা তাবাসসুম রুপা। প্রজ্ঞাপনে কমিটির জন্য নীতিমালা হিসেবে উলেস্নখ করা হয়েছে- এ কমিটি বিটিভিতে প্রদর্শনের জন্য চলচ্চিত্র যাচাই-বাছাই করে উপযোগিতা সম্পর্কে সুপারিশ প্রদান করবে। কমপক্ষে সাতজন সদস্য উপস্থিত থাকলে কমিটির কোরাম পূর্ণ হবে বলে মনে করা হবে এবং চলচ্চিত্র প্রিভিউ কার্যক্রম চালানো যাবে।

আইরিন এখন সুন্দরী রিয়া

ম তারার মেলা রিপোর্ট

করোনার কারণে চলচ্চিত্র নির্মাণে এখন অনেকটাই অনাগ্রহী প্রযোজকরা। কারণ, করোনার কারণে সিনেমা হল বন্ধ রয়েছে। এমনিতেই সিনেমা হলের সংখ্যা অনেক কম, তার মধ্যে সিনেমা নির্মাণের সংখ্যাও অনেক কমে যাওয়ায় চলচ্চিত্র ব্যবসায় ভীষণ মন্দাবস্থা বিরাজ করছে। তারপরও কেউ কেউ চলচ্চিত্র প্রযোজনা করার চেষ্টা করছেন। করছেন সময়োপযোগী ভিন্ন ধরনের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ। ঠিক তেমনি দু'টি চলচ্চিত্র মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত 'হৃদ মাঝারে তুমি' এবং অন্যটি জেসমিন নদীর 'চৈত্র দুপুর'। 'হৃদ মাঝারে তুমি'তে আইরিন অভিনয় করছেন সুন্দরী চরিত্রে এবং 'চৈত্র দুপুর' সিনেমায় তিনি অভিনয় করছেন রিয়ার চরিত্রে। আইরিন বলেন, এরই মধ্যে আমি 'হৃদ মাঝারে তুমি' সিনেমার কাজ শেষ করেছি। যদিও এই সিনেমার শুটিং-এ ঈদের পর অংশ নিতে গিয়ে আমি অকেটাই অসুস্থ হয়ে পড়েছিলাম। পরবর্তী সময়ে বেশ ভালোভাবে কাজ শেষ করেছি। আবার 'চৈত্র দুপুর' সিনেমার বেশ কিছু অংশের কাজ করেছি। শিগগিরই আবারও শুটিং শুরু হবে। দু'টি সিনেমা নিয়েই আমি আশাবাদী। আইরিন জানান, চলচ্চিত্রে তিনি খুব চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে কাজ করতে বেশি আগ্রহী।

দ্বিগুণ পারিশ্রমিক দাবি 'বেবো'র

ম তারার মেলা ডেস্ক

বলিউড তারকা কারিনা খান এমনিতে ৬ থেকে ৮ কোটি রুপি হলেই 'হঁ্যা' বলে দেন। তবে রামায়ণের সীতার কাহিনি বলে কথা! চরিত্রের জন্য তৈরি হওয়া ও শুটিংয়ে লেগে যাবে ৮-১০ মাস। আর তাই একেবারে দ্বিগুণ পারিশ্রমিক চেয়ে বসলেন 'বেবো'খ্যাত এ অভিনেত্রী। জানা গেছে সীতা সাজতে ১২ কোটি রুপি হাঁকালেন কারিনা কাপুর খান। 'সীতা'র কাহিনি হবে সীমার দৃষ্টিকোণ থেকেই। আর এ চরিত্রে কেন যেন কারিনাকেই জুতসই মনে করেছেন নির্মাতারা। যদিও এর আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি। অবশ্য বসে নেই ৪১-এ পা দেওয়া এ নায়িকা। হাতে এখন দুটি ছবির কাজ। যার একটি হলো 'ভিরি ডি ওয়েডিং-২'। আমির খানের সঙ্গে কদিন আগে শেষ করেছেন 'লাল সিং চাড্ডা'র কাজ। করণ জোহরের 'তখত'-এও আছেন একগাদা নামিদামি তারকার সঙ্গে। 'সীতা' যদি মাত করতে পারে তবে আরেক দফা ঝলসে উঠতে দেখা যেতে পারে

পুরনো সেই 'বেবো'কে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে