বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ জুন ২০২১, ০০:০০

অনুদান পেয়ে উচ্ছ্বসিত জয়া আহসান

ম তারার মেলা রিপোর্ট

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে দুই বাংলার আলোচিত অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত ছবি 'রইদ'। এটি পরিচালনা করবেন মেজবাউর রহমান সুমন। আর এ অনুদান পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। মঙ্গলবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। প্রজ্ঞাপনে ৩টি মুক্তিযুদ্ধভিত্তিক, ২টি শিশুতোষ ও ১২টি সাধারণ শাখা ক্যাটাগরিতে মোট ১৭ সিনেমার নাম ঘোষণা করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও মননশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত রাখার লক্ষ্যে, রুচিশীল ও শিল্পমান সমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তার প্রদানের উদ্দেশ্যে 'পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র কমিটির সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে (১৭টি) উলিস্নখিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের নিমিত্ত সংশ্লিষ্ট প্রযোজককে ২০২০-২১ অর্থবছরের অনুদান প্রদানের জন্য সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ বছর বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে চলচ্চিত্র শিল্প ক্ষতির সম্মুখীন হয়েছে বিধায় এ শিল্পের স্বার্থ বিবেচনায় বিদ্যমান আওতার অধিকসংখ্যক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদানের জন্য বিবেচনা করা হয়েছে। মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে অনুদান পাওয়া চলচ্চিত্র তিনটি হলো- প্রযোজক ও পরিচালক জাহাঙ্গীর হোসেন মিন্টুর 'ক্ষমা,' প্রযোজক ও পরিচালক নাঈম ইমতিয়াজ নেয়ামুলের 'সাড়ে তিন হাত ভূমি', প্রযোজক বদরুন নেছা খানম ও পরিচালক উজ্জ্বল কুমার মন্ডলের 'মৃতু্যঞ্জয়ী'।

বিরতির পর ফের ব্যস্ত কাজল সুবর্ণ

ম তারার মেলা রিপোর্ট

ছোটপর্দার পরিচিত মুখ কাজল সুবর্ণ। গত বছর অনেকটাই তাড়াহুড়া করে বিয়ে করেন তিনি। বিয়ের কিছুদিন পর তার শাশুড়ি মারা যান। একদিকে করোনা এবং অন্যদিকে নতুন জীবন- সব মিলিয়ে অভিনয়ে তাকে বিরতি দিতে হয়েছিল। বিরতির পর ফের অভিনয়ে নিয়মিত হয়ে উঠেছেন কাজল। কাজল অভিনীত আরটিভিতে সৈয়দ শাকিল পরিচালিত ধারবাহিক 'অব দ্য রেকর্ড' ধারাবাহিক নাটকটি প্রচার হচ্ছে। অন্যদিকে রাশেদা আক্তার লাজুক পরিচালিত 'পরিবার' ধারাবাহিকটি এটিএন বাংলায় প্রচার হচ্ছে। এরই মধ্যে টানা তিন দিন কাজল 'পরিবার' ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন।

কাজল বলেন, 'আগামী ঈদের জন্য বেশ কিছু ইউটিউব কেন্দ্রিক নাটকে কাজ করার প্রস্তাব এসেছে। কিন্তু আমি চ্যানেলের নাটকে কাজ করার আগ্রহী বেশি। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়! সত্যি বলতে কী, অভিনয় আমার কাছে নেশা। যে কারণে ভালো গল্প এবং চরিত্রের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। হয়তো সামনে ভালো গল্প পাব। তখন আরো বেশি নিয়মিত কাজ করব।' কাজল সুবর্ণ'র অভিনয়ে অভিষেক ছোটবেলায় তাজিন আহমেদ'র মেয়ের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। পরিণত বয়সে তাকে প্রথম অভিনয়ে দেখা যায় দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক 'অপরাজিতা'য় বিপাশা চরিত্রে। এই চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে আলোচনায় চলে আসেন তিনি। পরবর্তী সময়ে তাকে 'শান্তি পুরীতে অশান্তি', 'খান বাড়ি বাড়াবাড়ি'সহ আরো বেশ কিছু ধারাবাহিকে অভিনয়ে দেখা যায়।

পুলিশের মুখোমুখি মিঠুন চক্রবর্তী

ম তারার মেলা ডেস্ক

জন্মদিনের দিনই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন টলিউডের বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তী। মিঠুনকে ভার্চুয়াল মাধ্যমে জিজ্ঞাসাবাদ করে মানিকতলা থানা। বুধবার সকাল ১০টার পর থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের প্রচারে উসকানিমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে মিঠুনের বিরুদ্ধে। এই অভিযোগে সুপারস্টারের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। কলকাতা হাইকোর্টে এফআইআর খারিজের আবেদন জানিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেই আবেদন খারিজ হয়েছে। তদন্তে মিঠুনকে সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছে। একুশের বিধানসভা নির্বাচনের প্রচার পর্বে 'মারব এখানে লাশ পড়বে শ্মশানে', 'জাত গোখরো'র মতো সংলাপ বলতে শোনা গিয়েছিল মিঠুনের মুখ থেকে। এ নিয়ে মিঠুনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল তৃণমূল।

হাইকোর্টে আবেদনপত্রে মিঠুন জানিয়েছেন, এই সংলাপ বলার নেপথ্যে অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

উলেস্নখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড মঞ্চে পদ্ম পতাকা হাতে তোলেন মিঠুন চক্রবর্তী। তারপর থেকেই জল্পনা ছড়ায় যে, বাংলায় বিজেপির মুখ হতে পারেন মিঠুন। এই জল্পনার আবহে কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রে বোনের বাড়ির ঠিকানায় ভোটার হিসেবে নাম তোলেন মিঠুন। যার জেরে জল্পনা আরও জল-হাওয়া পায়। কিন্তু বিজেপির প্রার্থী তালিকায় মিঠুনের নাম না থাকায়, সেই জল্পনায় ইতি পড়ে। বিজেপিতে যোগদানের পর থেকেই একের পর এক রোড শো'তে ঝড় তুলেছেন মিঠুন। তার মুখে শোনা গিয়েছিল, 'আমি জলঢোড়াও নই, বেলেবড়াও নই, আমি জাত গোখরো, রোড শোতে ফিল্মি সংলাপ বলতে দেখা যায় মিঠুনকে। ওই সংলাপ নিয়েই আপত্তি ওঠে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে