রেকর্ড গড়ল 'বস্ন্যাক উইডো'

রেকর্ড গড়ল 'বস্ন্যাক উইডো'
'বস্ন্যাক উইডো' সিনেমায় স্কারলেট জোহানসন

করোনার কারণে বার বার পিছিয়ে যাওয়া হলিউডের বহুল প্রত্যাশিত সিনেমা 'বস্ন্যাক উইডো' অবশেষে আলোর মুখ দেখল। সে সঙ্গে সিনেমাটির জন্য মুখিয়ে থাকা কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা স্কারলেট জোহানসনেরও অপেক্ষার পালা শেষ হলো। শুধু তাই নয়, মুক্তির পরপরই ব্যাপক হইচই ফেলে দিয়েছে সিনেমাটি। চলতি সপ্তাহে (শুক্রবার) মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত মার্ভেল সুপারহিরো সিনেমা 'বস্ন্যাক উইডো'। মুক্তির পরপরই স্কারলেট জোহানসন অভিনীত সিনেমাটি মহামারি যুগের বক্স অফিসের রেকর্ড ভেঙে দিয়েছে। শুক্রবার মুক্তির প্রথম দিন যুক্তরাষ্ট্রের ৪ হাজার ১৬০টি সিনেমা হলে ৩ কোটি ৯৫ লাখ মার্কিন ডলার আয় করেছে সিনেমাটি। করোনা মহামারি শুরুর পর থেকে একদিনে কোনো সিনেমার এটাই প্রথম দিনের সর্বোচ্চ আয়। রোববার শেষ হতে হতে সিনেমাটি ৮ কোটি ডলার ঘরে তুলেছে। আর তাতে ভেঙেছে কিছুদিন আগেই গড়া 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস' ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমা 'এফনাইন'-এর ৭ কোটি ডলারের রেকর্ড। সিনেমাটির প্রথম ট্রেলার প্রকাশের পর ২৪ ঘণ্টায় সেটি দেখা হয়েছিল ৭ কোটি বার, যা মহামারির আগের সময়ের বিবেচনায়ও রেকর্ড ছিল।

মহামারি শুরুর পর 'বস্ন্যাক উইডো'ই সিনেমা হলে মুক্তি পাওয়া মার্ভেলের প্রথম সুপারহিরো সিনেমা। মুক্তির পর থেকেই নারী নির্মাতা কেট শর্টল্যান্ডের ছবিটি দর্শকদের প্রশংসা কুড়াচ্ছে। ১২ বছরের কম বয়সি শিশু দর্শকদের ৮৬ শতাংশ ছবিটি পছন্দ করেছে। বড় পর্দার পাশাপাশি ছবিটি দেখা যাচ্ছে ডিজনি পস্নাসে। এতে বক্স অফিসের আয়ে প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। তবে পর্যবেক্ষকরা বলছেন, 'বস্ন্যাক উইডো'র সাফল্য হলিউডের প্রযোজক ও হল মালিকদের উৎসাহিত করবে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র নাতাশা রোমানফের ভূমিকায় অভিনয় করেছেন হলিউডের আলোচিত অভিনেত্রী স্কারলেট জোহানসন আর তার বোন ইয়েলেনা বেলোভার চরিত্রে অভিনয় করেছেন ফ্লোরেন্স পাগ। নিজের চরিত্রটি নিয়ে ছবির প্রচারণার সময় স্কারলেট বলেছেন, 'হঠাৎ করেই আমরা দেখি সে (নাতাশা) একেবারে একা এবং কোনো কিছুর সঙ্গেই তার সংযোগ নেই। নিজের ভেতরে থাকা দানবের মুখোমুখি হয় সে।

আর এ কঠিন কাজে তার সহায় হয় ইয়েলেনা।'

ইউনিভার্সালের অ্যাকশন সিনেমা 'এফনাইন' এখনো বক্স অফিসে বেশ শক্তিশালী। সিনেমা মুক্তির পর মহামারিকালে টিকিট বিক্রি থেকে সবচেয়ে দ্রম্নত সময়ে ১০ কোটি ডলার আয় করে। ধারণা করা

হচ্ছে 'বস্ন্যাক উইডো' সে রেকর্ডও ভেঙে দিতে পারে।

মুক্তির প্রথম ৩ দিনে ২১৮ মিলিয়ন ডলার আয় করে করোনা কালে মুক্তির প্রথম তিন দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ায় স্কারলেট জোহানসনকে শুভেচ্ছা জানিয়েছেন তার 'অ্যাভেঞ্জার্স' সহশিল্পী মার্ক রাফালো। 'হাল্ক খ্যাত' এই তারকা টুইটারে লিখেছেন, 'অভিনন্দন আমার বার্থডে টুইন স্কারলেট জোহানসন ও সবাইকে অভিনন্দন দারুণ একটি সূচনার জন্য। আপনারা ছবিটি দেখেছেন? স্পয়েলার ছাড়া আমাকে জানান ছবিটি কেমন লাগল।' আরেক 'অ্যাডভেঞ্জার্স' তারকা জেরেমি রেনার ইনস্টাগ্রামে লিখেছেন, 'বস্ন্যাক উইডো কে দেখেছেন? কেমন লাগল ছবিটি?'

মুক্তির প্রথম তিনদিনে শুধু উত্তর আমেরিকাতেই ৮০ মিলিয়ন ডলার আয় করেছে 'বস্ন্যাক উইডো'। আর বিশ্বের অন্যান্য জায়গা থেকে আয় হয়েছে ৭৮ মিলিয়ন ডলার। সব মিলিয়ে মাত্র তিনদিনে ২১৮ ডলার আয় করে 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন'-এর রেকর্ড ভেঙে শীর্ষে জায়গা করে নিয়েছে এই সিনেমাটি। ২০১০ সালে 'আয়রন ম্যান টু' দিয়ে এমসিইউর 'বস্ন্যাক উইডো' চরিত্রে কাজ শুরু করেন স্কারলেট জোহানসন। এরপর এই চরিত্রে এক দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন জোহানসন। তবে এটাই তার প্রথম সিনেমা; যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। 'ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার' পরবর্তী কাহিনী নিয়ে আবর্তিত হয়েছে 'বস্ন্যাক উইডো'। আছে সাবেক রাশিয়ার গুপ্তচরের বেড়ে ওঠার গল্প। এটিকে 'ইনফিনিটি ওয়ার' ও 'এন্ডগেম'-এর প্রিকুয়েলও বলা যায়।

১৯৮৪ সালের ২২ নভেম্বর জন্ম নেওয়া মার্কিন অভিনেত্রী স্কারলেট জোহানসন অভিনয়ের পাশাপাশি গায়িকা হিসেবেও বেশ পরিচিত। ২০১৪ থেকে ২০১৬ সালে বিশ্বের সর্বোচ্চ বেতনভুক্ত অভিনেত্রী ছিলেন। বিশ্বের নামকরা ফোর্বস সাময়িকীর সেরা ১০০ বিনোদনদাতার তালিকায় বেশ কয়েকবার অন্তর্ভুক্ত হন এবং তার নামে হলিউড ওয়াক অব ফেমে একটি তারকা রয়েছে। নিউ ইয়র্ক সিটির ম্যানহাটনে জন্ম ও বেড়ে ওঠা জোহানসন শৈশব থেকেই অভিনেত্রী হওয়ার স্বপ্ন লালন করেন এবং অফ-ব্রডওয়ের একটি মঞ্চনাটকে শিশু অভিনেত্রী হিসেবে অভিনয় করেন। তার চলচ্চিত্র অভিষেক হয় ফ্যান্টাসিধর্মী হাস্যরসাত্মক 'নথর্' (১৯৯৪) সিনেমা দিয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে