বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বছর শেষে 'লরেন্স-ঝলক'

ম জাহাঙ্গীর বিপস্নব
  ০৯ ডিসেম্বর ২০২১, ০০:০০
জেনিফার লরেন্স

জেনিফার লরেন্স। নামটি শুনলেই যেন দর্শকের মনের পর্দায় ভেসে ওঠে হাস্যোজ্জল, ঝলমলে ও মায়াবী একটি মুখ। অথচ সিনেমার পর্দায় লরেন্স আবার একেবারেই ভিন্ন। বাস্তবের কোমলমতি চেহারার সঙ্গে কোনো মিল খুঁজে পাওয়া যায় না অস্কার জয়ী এ তরুণ অভিনেত্রীর। শুধু অস্কার কেন, অনবদ্য অভিনয়ের সুবাদে ক্যারিয়ারের শুরুতেই সর্বকনিষ্ঠ অভিনেত্রী হিসেবে বগলদাবা করে নেন বিশ্ব চলচ্চিত্রের আরেক সম্মানজনক পুরষ্কার গোল্ডেন গেস্নাব। অভিনয়ে এসে খুব তর তর করে সামনের কাতারে এগিয়ে যান লরেন্স। ৩১ বয়সী এ মার্কিন তারকার ক্যারিয়ারে যুক্ত হয় 'দ্য হাঙ্গার গেম' ও 'এক্স মেন'-এর মত দুনিয়া কাঁপানো সিনেমা। তবে সেই মারদাঙ্গা অ্যাকশন ধারা থেকে বের হয়ে এবার কমেডি ঘরানার সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এ তারকা। সিনেমার নাম 'ডোন্ট লুক আপ'। মহামারি কোভিড নাইনটিনের প্রকোপে বার বার মুক্তির তারিখ পরিবর্তন হওয়া এ সিনেমাটি অবশেষে আগামীকাল ১০ ডিসেম্বর মুক্তি পাচ্ছে। তাও আবার বিশ্বজুড়ে একযোগে নয়, বেছে বেছে উলেস্নখযোগ্য সিনেমা হলে মুক্তি পাচ্ছে তারকাবহুল এ সিনেমাটি। এরপর আগামী ২৪ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাবে অ্যাডাম ম্যাক পরিচালিত 'ডোন্ট লুক আপ'। এতে লরেন্সের পাশাপাশি আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রখ্যাত হলিউড তারকা মেরিল স্ট্রিপ ও 'টাইটানিক'-এর নায়ক লিওনার্দো ডি ক্যাপ্রিও। কয়েকদিন আগে সিনেমাটির পারিশ্রমিক নিয়ে বাকযুদ্ধ বাঁধে লরেন্স ও নির্মাতার সঙ্গে। লরেন্সের দাবি একজন নায়ক যে পারিশ্রমিক পান, তাকেও সেই পারিশ্রমিক দিতে হবে; যা তিনি আগের সিনেমাগুলোতেও নিয়েছেন। শেষমেশ অবশ্য অল্পতেই সেই ঝামেলা মিটে যায়।

যাই হোক, মুক্তির আগে সম্প্রতি সিনেমাটির প্রিমিয়ার শোতে এসে তাক লাগিয়ে দেন লরেন্স। গত ১০ সেপ্টেম্বর পশ্চিমা গণমাধ্যমগুলোকে একযোগে এ অভিনেত্রীর প্রথমবারের মত মা হওয়ার খবর প্রকাশ করে। সেটার সত্যতা পাওয়া গেল প্রিমিয়ার শোতে। সেখানে একটি সোনালী রঙের দারুণ স্টাইলিশ গাউন পরে হাজির হয়েছিলেন জেনিফার লরেন্স। রেড কার্পেটে লিওনার্দো ডি ক্যাপ্রিও, মেরিল স্ট্রিপসহ সিনেমার সকল শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন। অন্যদের সঙ্গে রেড কার্পেটে চুটিয়ে পোজ দিলেন ' দ্য হাঙ্গার গেম' খ্যাত এই হলিউড সুন্দরী। চিরাচরিত নিজের সোজাসাপ্টা স্বভাবের মতো নিজের বেবি বাম্পও কখনও আড়াল করে রাখেননি তিনি। বোঝা যাচ্ছিল অল্প কয়েকদিনের মধ্যেই আলোর মুখ দেখবে এ তারকার অনাগত সন্তান। তবে কবে সন্তানের জন্ম দিতে যাচ্ছেন, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি লরেন্স।

ওই প্রিমিয়ার শোতে বলিউড তারকা কারিনা কাপুর খানও উপস্থিত ছিলেন। জেনিফার লরেন্সের বেবি বাম্পের ছবি দেখে রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছিলেন এ অভিনেত্রী। তাই তো একের পর এক অন্তঃসত্ত্বা জেনিফারের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করছেন তিনি। কয়েকদিন আগে, বিখ্যাত মার্কিন শো 'লেট নাইট উইথ স্টিফেন কোলবার্ট'-এ হাজির হয়েছিলেন লরেন্স। শো-এর ব্যাকস্টেজ থেকে এই হলি-সুন্দরীর একটি ছবি এবার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করলেন কারিনা। তিনি যে আপাতত জেনিফার-জ্বরে রীতিমতো 'আচ্ছন্ন' হয়ে আছেন তা নিজেই প্রকাশ করলেন। ইনস্টাগ্রামের স্টোরিতে অন্তঃসত্ত্বা লরেন্সের ছবিতে 'অবসেসড'-এর স্টিকার লাগিয়ে সেকথাই স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন 'বেবো'খ্যাত বলিউড অভিনেত্রী কারিনা। ছবিতে দেখা যাচ্ছে নিজের একঢাল সোনালি চুল খুলে রেখেছেন জেনিফার লরেন্স। ছিমছাম সাদা-কালো পোলকা ডট ড্রেসে তাকে লাগছেও বেশ। ক্যামেরার দিকেই হাসিমুখে তাকিয়ে থাকতে দেখা গেল নায়িকাকে। এর আগেও অন্তঃসত্ত্বা জেনিফারের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন কারিনা। সঙ্গে লিখেছিলেন কতটা 'গর্জাস[ লাগছে 'ডোন্ট লুক আপ'-এর নায়িকাকে। কমেডি ঘরানার হলেও আগের সব সিনেমার মতই 'ডোন্ট লুক আপ' নিয়ে দারুণ প্রত্যাশা লরেন্সের। তিনি জানান, যদিও করোনার কারণে প্রেক্ষাগৃহে গিয়ে মন খুলে সিনেমা দেখার পুরোপুরি পরিবেশ এখনও আসেনি। তারপরও বলব, যারাই সিনেমাটি দেখবেন তাদেরই সিনেমাটি ভাল লাগবে।

জেনিফার লরেন্সের ক্যারিয়ারের শুরুটাও হয়েছিল কিন্তু কমেডি সিনেমার মাধ্যমে। এরইমধ্যে মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেইলার। সায়েন্স ফিকশন বস্ন্যাক কমেডি ঘরানার 'ডোন্ট লুক আপ' সিনেমায় লিওনার্দো ডি ক্যাপ্রিও একজন জ্যোতির্বিজ্ঞানের অধ্যাপক ও নভোচারী, আর তার ছাত্রী জেনিফার লরেন্স। তারা দুজন বুঝতে পারেন, পৃথিবীর দিকে একটি ভয়ংকর ধূমকেতু ছুটে আসছে, যা পৃথিবীকে ধ্বংস করে দিতে পারে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন রব মরগান, ক্রিস ইভানস, ম্যাথিও পেরি, জোনাহ হিল, মার্ক রাইলান্স, টাইলার পেরি, রন পার্লম্যান, আরিয়ানা গ্র্যান্ডে, কেট বস্ন্যানশেট ও হিমেশ প্যাটেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে